ঢাকাSunday , 6 September 2020

নবীগঞ্জে করোনায় আইনজীবির মৃত্যু

Link Copied!

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ   হবিগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট মো. নজরুল ইসলামের মৃত্যু হয়েছে। রবিবার (৬সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় অ্যাডভোকেট নজরুল ইসলাম মারা যান।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, এক সপ্তাহ আগে এ্যাডভোকেট মো. নজরুল ইসলামের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর তাকে ঢাকার মুগদা হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থা আশংকাজনক হওয়ায় পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি মারা যান।এদিকে, সিনিয়র আইনজীবী মো. নজরুল ইসলামের মৃত্যুতে হবিগঞ্জে শোকের ছায়া নেমে আসে। জেলা আইনজীবী সমিতির অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন। হবিগঞ্জ আইনজীবী সমিতিতে বিভিন্ন সময় নানা দায়িত্ব পালন করেছেন তিনি।

ছবি : করোনায় মৃত অ্যাডভোকেট নজরুল ইসলাম এর ফাইল ছবি

হবিগঞ্জ আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রুহুল হাসান শরীফ জানান, মো. নজরুল ইসলামের মৃত্যুতে রবিবার কোর্টের স্বাভাবিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। সন্ধ্যা ৭টায় জজ কোর্ট প্রাঙ্গনে মৃতের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে। আইনজীবীর নিজ বাড়ি নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের বানিওন গ্রামে করোনা বিধি অনুযায়ী মৃতের রাত ১১ টায় দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. আব্দুস সামাদ জানান তিনি যেহেতু হবিগঞ্জের বাসিন্দা ও ঢাকা মারা গেছেন সেহেতু আমাদের কাছে এব্যাপারে কোন তথ্য আসেনি।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মুখলিছুর রহমান উজ্জল জানান, রবিবার বিকেলে সর্বশেষ তথ্য অনুযায়ী হবিগঞ্জ জেলায় কোভিড আক্রান্ত হয়ে বানিয়াচং ও বাহুবলের আরও ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এই পর্যন্ত মারা গেছেন ১৪ জন।