ঢাকাSaturday , 6 November 2021
আজকের সর্বশেষ সবখবর

দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বনির্ভরতা অর্জনে সমবায়ের গুরুত্ব অপরিসীম-এমপি মজিদ খান

Link Copied!

বানিয়াচং প্রতিনিধি :  হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আব্দুল মজিদ খান মহোদয় বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বনির্ভরতা অর্জনে সমবায়ের গুরুত্ব অপরিসীম। শতাব্দী প্রাচীন এ আন্দোলন বাংলাদেশের সর্বস্তরের মানুষের মধ্যে সমবায়ের চেতনাকে প্রবল ও অর্থবহ করে তুলেছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ করা। তিনি দরিদ্র-সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যন্নোয়নে গণমুখী সমবায় আন্দোলনের স্বপ্ন দেখে ছিলেন।

ছবি : জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি

তিনি শনিবার (৬নভেম্বর) সকালে বানিয়াচং উপজেলা হল রুমে সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।
তিনি আরো বলেন সংবিধানে মালিকানার নীতি হিসেবে সমবায়কে জাতীয় অর্থনীতির দ্বিতীয় খাত হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। তাই সমবায়ভিত্তিক সমাজ গঠনে সকলকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। সমবায়ের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে মূল্যবোধের চর্চা ও সমবায় ভিত্তিক সমাজ গঠন করে আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করার আহ্বান জানান তিনি।
উপজেলা নির্বাহী অফিসার জনাব পদ্মসন সিংহ এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুর ইসলাম সরকার,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, সাবরেজিস্টার মস্তোফা মোঃ ইসমত পাশা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ সৈয়দ হোসেন।

ছবি : জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সমবায় দিবসের উদ্বোধন করছেন প্রধান অতিথিসহ অন্যান্য নেতৃবৃন্দ

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এম খোকন,বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু,কোষাধ্যক্ষ আব্দাল মিয়াসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমবায় সমিতির নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে উপজেলার তিনটি সমবায় সমিতির মাঝে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি ।