ঢাকাMonday , 27 April 2020
আজকের সর্বশেষ সবখবর

ত্রাণ নয় “এক মুঠো ভালোবাসা” নামে বিতরণ করল “এক মুঠো হাসি

Link Copied!

জাবেদুর রহমান, নবীগঞ্জ প্রতিনিধিঃ করোনাভাইরাস মহামারি সংকট মোকাবেলায় নবীগঞ্জ উপজেলায় নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষের ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সম্বলিত “এক মুঠো ভালোবাসা” নামে পৌঁছে দিল নবীগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন “এক মুঠো হাসি”।

সম্প্রতি নবীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নের নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রীর “এক মুঠো ভালোবাসা” নামে পৌঁছে দেওয়া হয়।

এ বিষয়ে এক মুঠো হাসি-র সদস্যরা জানান, সরকার সচেতনতা বৃদ্ধিতে দেশে লকডাউনের নির্দেশনা দিয়েছে। লকডাউনের কারণে দুস্থ মানুষগুলো খাবার সংকটে পড়েছে। কর্মজীবী মানুষ তার কর্মস্থল বন্ধ থাকার কারণে ঘরে বসে থাকতে হচ্ছে পাশাপাশি আমাদের সমাজে কিছু মানুষ আছে যারা এই পরিস্থিতিতে হিমশিম খাচ্ছে এমন কি কাউকে বলতে ও পারছে না। তাই, এই সংকটময় সময়ে তাদের কথা চিন্তা করেই নবীগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন “এক মুঠো হাসি” খাদ্যসামগ্রী ” এক মুঠো ভালোবাসা” নামে বিতরণ করে।

ছবি : একমুঠো হাসির ত্রাণ বিরতণের জন্য খাদ্য সামগ্রী

প্রতিটি পরিবারকে ১০কেজি চাল, ২ কেজি ডাল, ২কেজি পেঁয়াজ, ২লিটার সয়াবিন তেল, ২কেজি আলু ও শুটকি দেওয়া হয়। আর দুর্যোগকালীন সময়ে মানুষের সহযোগিতা করতে গিয়ে ভিড় হয়ে ঝুঁকি বৃদ্ধি না পায় সেজন্য সুশৃঙ্খল ভাবে প্রতি পরিবারের খাদ্যসামগ্রী আমরা রাত্রে পৌঁছে দিয়েছি।

এক মুঠো হাসি-র সদস্যরা আরো জানান, দেশের এই পরিস্থিতিতে আমাদের সকলের উচিত অসহায়, গরীব ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো পাশাপাশি আমাদের চারপাশ-কে পরিস্কার পরিচ্ছন্ন রাখা।