ঢাকাWednesday , 22 December 2021
আজকের সর্বশেষ সবখবর

জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা : চুরির অভিযোগে গ্রেফতারী পরোয়ানা মাথায় নিয়ে ফেরারি সাইদুর

Link Copied!

তারেক হাবিব :  সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের বির্তর্কিত কমিটি। মেয়াদ উত্তীর্ণ ও বিতর্কিত নানা অভিযোগ থাকায় কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিলুপ্ত ঘোষণা করেছেন এ কমিটি।

 

মঙ্গলবার (২১ডিসেম্বর) ছাত্রলীগের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যারা নতুন কমিটিতে সভাপতি কিংবা সাধারণ হতে আগ্রহী তাদের আগামী ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ঠ ব্যক্তিদের কাছে জীবনবৃত্তান্ত জমা দিতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

ছবি : মোটরসাইকেল চুরির দায়ে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান এর ফাইল ছবি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এর আগে গত ১৩ ফেব্রুয়ারী ২০১৮ সালে অনুষ্ঠিত জেলা ছাত্রলীগের সম্মেলনে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমানকে সভাপতি, সাবেক সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

 

এদিকে, কমিটি বিলুপ্ত ঘোষণার পর অনেককেই মিষ্টি বিতরণ করতে দেখা গেছে হবিগঞ্জ শহরে। কেউ কেউ আবার ফেসবুকে পোস্ট দিয়ে সমালোচনা করেন তাদের বিরুদ্ধে। চৌধুরী শুভ বাতেন নামে এক ছাত্রলীগ নেতা তার ফেসবুক থেকে লেখেন, ‘অযথা পেপারে বিজ্ঞপ্তি দিয়া বাংলাদেশ ছাত্রলীগের প্যাড ছাড়া ভুয়া বহিষ্কারের মজাটা, এখন পাইতাসি দাদা, ইসকা মেউ মেউ’’ জুবেদ আহমেদ সবুজ নামে আরেক ছাত্রলীগ নেতা লেখেন, ‘দুই চুরা আমারে প্যাড ছাড়া বহিস্কার করছিলি প্যাড ছাড়া আবার কিসের বহিস্কার রে চুরা হগল, তরা এখন প্যাড সহ বহিস্কার
হইছস এখন বুঝ..।

 

এর আগে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহির বিরুদ্ধে গরু চুরি, ম্যানিব্যাগ, মোটর সাইকেল চুরি এবং কমিটি বাণিজ্যের নামে টাকা আত্মসাতের অভিযোগ উঠে। বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নজরে আসলে তাৎক্ষণিক ভাবে স্থগিত করা হয় হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটির সার্বিক কার্যক্রম।

 

তথ্যানুসন্ধানে জানা যায়, হবিগঞ্জ জেলা পরিষদের গেইটের সামনে সাংবাদিকদের মারধর করে মোটরসাইকেল, ক্যামেরা ও মোবাইল ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদকসহ সাতজনের বিরুদ্ধে গত গত ১৬ আগস্ট গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

 

পদ-বাণিজ্য, চাঁদাবাজি, গরু চুরির মামলা, পত্রিকা অফিসে হামলা, ইয়াবা ইস্যু, মন্ত্রীকে নিয়ে কুরুচির্পূণ মন্তব্যসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডে অভিযুক্ত হয় হবিগঞ্জ জেলা ছাত্রলীগ।

 

এত অভিযোগ থাকার পরও অনেকটাই নীরব থাকেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ নিয়ে সচেতন মহলে চলে নানা সমালোচনা।

 

২০১০ সালে হবিগঞ্জের বানিয়াচং থানায় গরু চুরির মামলা হয় সাধারণ সম্পাদক মাহির বিরুদ্ধে। ২০২০ সালের ২৫ আগস্ট ৩০০ পিস ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয় মাহির অন্যতম সহযোগী বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদ হোসেন খান। এ ঘটনায় মাহমুদ হোসেন খানকে শৃঙ্গলাভঙ্গের অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কার করতে বাধ্য হয় জেলা ছাত্রলীগ।

 

এমন একাধিক ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। বন, পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন আহমদকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করে মহিবুর রহমান মাহি। এজন্য তাঁকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে জেলা ছাত্রলীগের একাংশ।

 

গত ১৯ এপ্রিল দৈনিক আমার পত্রিকার সম্পাদকের বাসভবনেও হামলা করে মাহি। এ ছাড়া মাহির বিরুদ্ধে অসহায় মানুষের জমি দখল ও চাঁদাবাজির একাধিক অভিযোগ রয়েছে। বর্তমানে সাইকেল চুরি ও সাংবাদিককে মারধরের ঘটনায় গ্রেফতারী পরোয়ানা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি সাইদুর রহমান ও তার সহযোগী।