ঢাকাSunday , 17 May 2020
আজকের সর্বশেষ সবখবর

জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন বানিয়াচংয়ের এক ঝাঁক সাংবাদিক

Link Copied!

ইমদাদুল হক মাসুম,বানিয়াচং-  জীবন যেখানে থমকে দাঁড়ায় মানবতার সূচনা সেখান থেকেই হয়। আজ সারা বিশ্বের মানুষ যেখানে করোনা নামক এক অজানা আশংকায় জীবনযাপন করে গৃহবন্দী ঠিক তার বিপরীত মেরুতে অবস্থান করছে একদল মানবসন্তান। তাদের মাঝে অন্যতম সমাজের অবহেলিত শ্রেণীর সংবাদকর্মী। যাদেরকে সমাজ তার প্রাপ্য সম্মানটা দিতেও কৃপণতা করে সেই সংবাদকর্মীরাই আজ জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করে যাচ্ছেন। এমনই একঝাঁক প্রাণবন্ত সংবাদকর্মী আছে ঐতিহ্যবাহী বানিয়াচং এর বুকে। সবুজ শ্যামলে ভরা বানিয়াচং আজ বিশ্ব মহামারি করোনায় নিস্তব্ধ। আজ কোথায়ও নেই প্রাণের সঞ্চার। সুজলা শ্যামলা এই বানিয়াচং এ করোনার সূচনালগ্ন থেকেই সাধারণ মানুষকে সচেতন করছেন এই অবহেলিত শ্রেণীর বীর সন্তানরা।

ছবি : প্রশাসনের সাথে এক হয়ে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে বানিয়াচংয়ে একঝাঁক সাংবাদিক

যাদের মধ্যে হাতেগোনা দুই-এক জনের আছে যাতায়াতের জন্য একটা মোটরসাইকেল। অন্যরা নিজে পায়ে হেটে গিয়ে সংবাদ সংগ্রহ করেন। আর যাদের এই একমাত্র যাতায়াতের মাধ্যম মোটরসাইকেল আছে তাও পৈতৃক সূত্রে পাওয়া। সাংবাদিক ইমদাদ হোসেন খান দৈনিক আমার হবিগঞ্জকে জানান,বর্তমান পরিস্থিতিতে নিজের কথা চিন্তা করে ঘরে বসে থেকে আমি এই মহান পেশার অপমান করতে পারব না। আমি যখন দেখি আমার সহকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছে তখন খুব গর্ববোধ করি। এই পেশাটা আমার নেশা ।
বিলাসবহুল জীবনযাপনের জন্য এই মহান পেশা হয়ত কার্যকর ভূমিকা পালন করতে পারবে না কিন্তু এই পেশার মাধ্যমে একটি সঠিক ও সুন্দর জীবন গঠন করতে পেরে আমি খুশি। প্রতিদিন প্রশাসনের সাথে বানিয়াচং এর অলিতে-গলিতে ছুটে চলছেন সংবাদকর্মীরা। যাদের নেই কোন পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা। সমাজের বিভিন্ন বিত্তশালী ব্যক্তিবর্গরা মাঝে মাঝে আমাদের পিপিই প্রদান করলেও তা সর্বোচ্চ এক বার ব্যবহার করা যায়। তবুও থেমে নেই আমাদের ছুটে চলা।
দৈনিক আমার হবিগঞ্জের বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন নিজে একজন সংবাদকর্মী হতে পেরে গর্বিত বলে জানান। তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানান সাংবাদিক ইমদাদ হোসেন খান,শিব্বির আহমেদ আরজু, মখলিছ মিয়া,জীবন আহমদ লিটন,আব্দাল মিয়া,জসিম উদ্দিন,তানজিল হাসান সাগরসহ বানিয়াচংয়ের সকল সংবাদকর্মীদের যারা প্রতিনিয়ত করোনার সাথে পাল্লা দিয়ে সংবাদ সংগ্রহ করছেন।