ঢাকাTuesday , 21 March 2023

চুনারুঘাট সরকারি কলেজ ছাত্রী নিবাস নির্মাণ কাজে স্থবিরতা

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় চুনারুঘাট সরকারি কলেজ ছাত্রী নিবাস নির্মাণ কাজের স্থবিরতায় হতাশায় শিক্ষার্থীগণ।

মঙ্গলবার (২১ মার্চ) সরেজমিনে পরিদর্শন এবং চুনারুঘাট সরকারি কলেজের অধ্যক্ষ নবী হোসেন এর সাথে আলাপচারিতায়ও হতাশার ব্যাপার নিশ্চিত হওয়া যায়। তিনি জানান,আটারো মাসের মধ্যে ভবনটি নির্মাণ শেষ করার কথা থাকলেও ভিটাতেই থমকে আছে নির্মাণ কাজ।

তথ্য মতে জানা যায়,প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে চুনারুঘাট সরকারি কলেজের বহুতল ছাত্রী নিবাস ২০২১ সালে এপ্রিল মাসে কার্যাদেশ প্রদান ও আটার মাসের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা মতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ,হবিগঞ্জ শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে নির্মাণ কাজ শুরু হয়।

উক্ত বহুতল ভবন নির্মাণ কাজের দায়িত্ব পান আক্তারুজ্জামান সম্রাট জেবি নামের ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিনে দেখা যায়,পাঁচ তলা বিশিষ্ট উক্ত ভবনের নির্মাণ কাজ ভিটা লেভেলেই পরে আছে। কিন্তু নির্মাণ কাল অতিবাহিত হলেও এমন অবস্থায় কাজ বন্ধ দেখে হতাশায় পরেছেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ।

তারা জানান,এই ধরনের গুরুত্বপূর্ণ নির্মাণ কাজে ভিট লেভেলেই সময় অতিবাহিত অবস্থায় পরে থাকা অবশ্যই হতাশাজনক। শীঘ্রই আমরা প্রতিবাদের মাধ্যমে দ্রুত নির্মাণ কাজ সম্পন্ন করার দাবি জানাবো।

এ বিষয় ঠিকাদারি প্রতিষ্ঠানের সাইড ইন্জিনিয়ার উৎফল কুমারের সাথে কথা হলে তিনি কাজ বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে জানান,আমাদের প্রতিষ্ঠানের স্যারই ভালো জানেন কেন বন্ধ।

তবে শর্তের বাহিরে সাইড পরিবর্তন ও পুকুর ভরাট করে ভবন নির্মাণ ও বর্তমান বাজার দর নানাবিধ কারনেই নির্মাণ কাজ বন্ধ। এর বেশি কিছু তথ্য আমার জানা নাই।