ঢাকাFriday , 26 June 2020
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাট করোনাকালে রেকর্ড পরিমান মাদক উদ্ধার-ওসি শেখ নাজমুল হক

Link Copied!

এফ এম খন্দকার মায়া :  হবিগঞ্জ জেলার বর্ডার অধ্যসিত এলাকা চুনারুঘাট উপজেলায় এই মহামারি করোনাভাইরাস কে উপেক্ষা করে চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক এর নেতৃত্বে করোনার মধ্যেও মাদক পাচার কারী, মাদক সম্রাট সহ মাদক দ্রব্য অভিযান অব্যাহত ছিল। ফলে চুনারুঘাট থানা পুলিশকে ফাঁকি দিতে পারেনি মাদক ব্যবসায়িরা। করোনার ডিউটির পাশাপাশি আইনশৃংঙ্খলা উন্নায়নে ও মাদক পাচার রোধে চুনারুঘাট থানা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুসন্ধানে জানা যায়  , গত ৩ সপ্তাহে চুনারুঘাট থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকা থেকে এ্যাম্মুল্যান্স, মোটরসাইকেল, সিএনজি, কাঠালের গাড়ীসহ বিভিন্ন যানবাহন আটকের পাশাপাশি গাজা আটক করেছে ১৭৭ কেজি। ইয়াবা ৬৩০ পিচ, ভারতীয় মদ ৮ বোতল।

মাদক আইনে মামলা হয়েছে ২৩ টি। আসামী করা হয়েছে প্রায় ৩৫ জনকে। এর মধ্যে অধিকাংশ আসামীকে আটক করা হয়েছে।

এ ব্যাপরে ওসি (তদন্ত) চম্পক ধাম জানান, করোনার মধ্যে সুযোগ খুঁজে মাদক ব্যাবসায়ীরা মাদক পাচার করতে যেয়ে পুলিশের খাচায় বন্ধি হচ্ছে, তাদের টিম ২৪ ঘন্টা প্রস্তুত রাখা হচ্ছে। গোয়েন্দা নজরদারি ও তাদের নিজস্ব সোর্সের মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথেই মাদক ব্যাবসায়ীদের আটক ও মাদক উদ্ধার করা হচ্ছে। এক্ষেত্রে তিনি নিজে এমনকি অফিসার ইনচার্জ (ওসি) ও মাঠে নেমে যান।

অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজমুল হক জানান, মাদকের ব্যাপারে কোন আপোষ নেই, তিনি থানায় যোগদানের পর থেকেই প্রমান করে চলেছেন।

পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওসি জানালেন পুলিশ সুপার চুনারুঘাট থানাটি সীমান্তবর্তী হওয়ায় তিনি সবসময় দিকনির্দেনা দিচ্ছেন। খুজ-খবর নিচ্ছেন। করোনার মধ্যেও তার টিম চুনারুঘাট মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে।

তিনি এক্ষেত্রে আবারও চুনারুঘাটবাসীর সহযোগীতা চেয়েছেন।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা মাদক বিরোধী শক্তি সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সংগঠনের সভাপতি ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এম ফুলমিয়া খন্দকার মায়া ও সাধারণ সম্পাদক এরশাদ হোসাইন জানান, যেহেতু আমাদের চুনারুঘাট বর্ডার এলাকা সেক্ষেত্রে এই এলাকায় মাদক দ্রব্যের আনাগোনা বেশি। ইতিমধ্যে ঘটেও গেছে খুনের মত ঘটনা।

যা নিয়ে আমাদের সংগঠন সহ সামাজিক সচেতন ব্যানারেও হয়েছে মানববন্ধন। তবে এই বিষয়ে চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক আমাদের কে কঠোর হবেন এবং এই মাদক সন্ত্রাসদের বিরুদ্ধে কঠিন অভিযান পরিচালনা করবেন। তিনি কথা রেখেছেন,উনার নেতৃত্বে এ যাবত যে পরিমাণ অভিযান ও মাদক ব্যবসায়ি গ্রেফতার ও মাদকদ্রব্য আটক হয়েছে তা প্রশংসনিয়। আমাদের দাবি এই কার্যক্রম যেন অব্যাহত থাকে।