ঢাকাSaturday , 18 March 2023
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে সাতছড়ি ত্রিপুড়া পল্লীতে ব্রিজ অনুমোদন

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় সাতচড়ি ত্রিপুড়া পল্লী ব্রিজ অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার (১৮ মার্চ) এ বিষয় কথা হলে বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম ও উপজেলা প্রকৌশলী আবদুলাল বাকের মজুমদার বিষয় টি এই প্রতিনিধিকে নিশ্চয়তা করে আগামী এক সপ্তাহের মধ্যে এলজিইডির মাধ্যমে দরপত্র আহ্বান করা হবে বলে জানান। ব্রিজটি নির্মাণ করতে প্রায় ২ কোটি টাকা খরচ হবে বলেও জানান তারা।

উপজেলার ঐতিহ্যবাহী ত্রিপুড়াবাসী ও জাতীয় উদ্যান সাতছড়ির বুক ছিড়ে বয়ে চলা ছড়ার উপর নির্মিত নড়েচড়ে ব্রিজ দিয়ে দীর্ঘদিন পথচলা এলাকাবাসীর। কিন্তু দীর্ঘদিন হলো উক্ত ব্রিজটি পাহাড়ি ঢলে ৬/৭টি বাড়িঘরসহ তলিয়ে যায়।ফলে বিপাকে পরেন তারা ।

একমাত্র চলার পথে ব্রিজ হারিয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি দ্বারস্থ হোন। ফলে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে আধা কাঁচা পাঁকা ব্রিজ নির্মাণ করা হলেও দুরবস্থার অন্ত ছিলনা।

বয়স্কসহ স্থানীয় অসুস্থ নারী পুরুষদের চিকিৎসা করে পরতে হয়েছে অসহনীয় যন্ত্রণায়। যা নিয়ে দৈনিক আমার হবিগঞ্জ সহ জাতীয় দৈনিক পত্রিকায় টকন নড়ে উধ্বর্তন কর্তৃপক্ষের।

এ বিষয় কথা হলে স্থানীয় ও পঞ্চায়েত প্রধান চিত্র দেব বর্মাসহ সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাংসদ এডভোকেট মাহবুব আলী প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।