ঢাকাTuesday , 28 March 2023
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে কৃষক কৃষাণীর মাঝে সার বীজ বিতরণ অনুষ্ঠিত

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় কৃষকদের মাঝে সার বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে উপজেলা কৃষি সহকারী কর্মকর্তা সজিব হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উক্ত সার বীজ কীটনাশক বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়। এতে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১-২০২৩-২৪ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

এসময় অতিথিগণ বলেন,কৃষিই সম্মৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে অগ্রণী ভূমিকা রাখে। কৃষক বাঁচলে এদেশ ও দেশের মানুষ বাঁচবে। তাই প্রধানমন্ত্রী সর্বদাই কৃষকদের মাঝে সহযোগিতা হাত বাড়িয়ে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছয় শতাধিক কৃষক কৃষাণীগণ। উপজেলা কৃষি অধিদপ্তরের অধীনে উপজেলার প্রায় ছয় হাজার কৃষক কৃষাণীদের মাঝে ধারাবাহিক ভাবে উক্ত উপহার বিতরণ করা হবে।