ঢাকাTuesday , 7 April 2020
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে একাধিক পুরুষের লালসার শিকার কিশোরীর মৃত সন্তান প্রসব

Link Copied!

তারেক হাবিব, প্রধান প্রতিবেদক ॥  চুনারুঘাটে একাধিক পুরুষের লালসার শিকার হয়ে মৃত পুত্র সন্তান জন্ম দিয়ে জীবন শঙ্কায় আছে উপজেলার পাইকপাড়া ইউনিয়নের হলহলিয়া গাজীপুর গ্রামের জনৈক কিশোরী (১৫)।

উপজেলার শ্রীবাঘ গ্রামের খলিল মিয়ার পুত্র ও স্থানীয় গাজীপুর গ্রামের জামে মসজিদের ইমাম মিজানুর রহমান (২৭) এর কাছে প্রাইভেট পড়ার সুবাদে গড়ে উঠে মন দেয়া-নেয়ার সম্পর্ক। এক পর্যায়ে সেই সম্পর্ক রূপ নেয় শারীরিক সম্পর্কে। বিভিন্ন প্রলোভন ও ভয় ভীতি দেখিয়ে সহযোগী আরজু মিয়ার পুত্র আহাদ মিয়াকে সাথে নিয়ে দিনের পর দিন ধর্ষণ করে তাকে। এক পর্যায়ে ওই কিশোরী গর্ভবতী হয়ে উঠলে বিয়ের জন্য মিজানকে চাপ দিলে সে বিয়ে না করে উল্টো গর্ভের সন্তান নষ্ট করার পরামর্শ দেয় ইমাম মিজানুর রহমান। পরে অবস্থা বেগতিক দেখে রাতের আধারে পালিয়ে যায় সে।

ছবিঃ মৃত বাচ্ছা ও ধর্ষিতার প্রতিকী ছবি।

কিন্তু ওই কিশোরী পরিবার সন্তান নষ্ট না করে অনাগত সন্তানের পিতৃ পরিচয় পেতে সমাজপতিদের দ্বারে-দ্বারে ঘুরে ব্যর্থ হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে অবশেষে চুনারুঘাট থানার এজাহার দায়ের করে। পরে ৬ মার্চ মঙ্গলবার এক মৃত পুত্র সন্তান প্রসব করে সে। লাশ উদ্ধার করে সুরতহাল শেষে মর্গে প্রেরণ করে চুনারুঘাট থানা পুলিশ। এ ব্যাপারে অভিযুক্ত ইমাম মিজানুর রহমানের মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশ জানান, ঘটনার সত্যতা থাকলে অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে।

চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম জানান, অভিযোগ পেয়েছি। তবে ধর্ষিতা জিজ্ঞাসাবাদে একাধিক পুরুষের নাম বলেছে এবং জন্ম দেয়া সন্তানটির পিতা মিজানুর রহমান বলে নিশ্চিত করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

স্থানীয় পাইকপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শামছুজ্জামান শামীম জানান, বিষয়টি আমিও শুনেছি। তবে আইনের আওতায় চলে যাওয়ায় আমার কিছু বলার নেই। তবে বিষয়টি খুবই হৃদয় বিদারক অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।