ঢাকাSaturday , 25 September 2021
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জ কাশবনে বাড়ছে দর্শনার্থীদের ভীড়

Link Copied!

শেখ সজীব হাসানঃ  হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা গ্রামে জেগে উঠেছে এক কাশবন। যা দেখতে প্রতিদিন বাড়ছে দর্শনার্থীদের ভীড়।
সরেজমিনে দেখা যায়,উপজেলার ৩নং জলসুখা ইউনিয়ন থেকে শিবপাশা যাওয়ার পথে ৫-৭ মিনিটের রাস্তা পার হলেই দেখতে পাওয়া যায় হাওড়ের মধ্যে একটি পুকুরের চারপাশে জেগে ওঠেছে কাশবন।যা ভ্রমণ পিপাসু মানুষের মনকে আকৃষ্ট করেছে।
এই কাশবন দেখতে পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলার মানুষসহ প্রতিদিনই দুর-দুরান্ত থেকে শত শত দর্শনার্থীরা ভীড় করছেন।বন্ধু-বান্ধব,পরিবার-পরিজন নিয়েও আসছেন অনেকে।বিভিন্ন ভাবে ছবি তুলে ফ্রেমবন্দি হতেও দেখা গেছে তাদের।অনেকেই আবার ফুলের গুচ্ছগুলো ছিড়ে নিয়ে যাচ্ছেন সাথে করে।

ছবি : আজমিরীগঞ্জ কাশবনে বাড়ছে দর্শনার্থীদের ভীড়

এ ব্যাপারে বানিয়াচং থেকে ঘুরতে আসা সংবাদকর্মী হৃদয় হাসান শিশিরের সাথে কথা হলে তিনি বলেন,কাশবন দিন দিন হারিয়ে যাচ্ছে। এখন আর শরতকাল আসলেই কাশবন সবসময় দেখা যায় না।
ফেইসবুকের মাধ্যমে জানতে পারলাম এই কাশবনের কথা।তাই বন্ধুদের নিয়ে ঘুরতে চলে আসলাম।মনোমুগ্ধকর এই পরিবেশে কাশবন দেখে খুব ভালো লাগছে।
এ ব্যাপারে জলসুখা ইউনিয়নের স্থানীয় কয়েকজনের সাথে কথা তারা “দৈনিক আমার হবিগঞ্জ”কে জানান,আমাদের গ্রামের কাশবনটি দেখতে প্রতিদিনই দর্শনার্থীরা ভীড় করে।বিশেষ করে ছুটির দিনগুলোতে। যেসব জায়গায় কাশফুল ফুটে ওই স্থানগুলোকে সংরক্ষণ করা দরকার। তাহলে আমাদের পরিবেশের পাশাপাশি দর্শণীয় স্থান হিসেবে ব্যবহার করা যাবে।