ঢাকাFriday , 3 April 2020
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে ত্রাণের জন্য অপেক্ষায় নিম্ন আয়ের মানুষ

Link Copied!

মামুনূর রশীদ,আজমিরীগঞ্জ  :    দেশব্যাপী লকডাউনের মেয়াদ বাড়ানোয় কপালে চিন্তার ভাজ পড়েছে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর।
সরকারি-বেসরকারি যে ত্রাণ দেওয়া হচ্ছে তাও প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বিশেষ করে আজমিরীগঞ্জের নিম্ন আয়ের মানুষজন বিপাকে আছে।
দেশের কোথাওনা কোথাও যখন ত্রাণ বিতরণের সংবাদ প্রকাশ হচ্ছে সাথে সাথে আজমিরীগঞ্জের দারিদ্র্য পীড়িত মানুষের  আক্ষেপ বাড়ছে।
প্রতিদিনই তারা একবুক আশা নিয়ে ঘুম থেকে জাগে যে আজ হয়তো কেউ না কেউ ত্রাণ নিয়ে আসবে।কিন্তু দিনের পর দিন তাদের সেই আশা মরিচিকাই হয়ে রইলো।

ছবি : আজমিরীগঞ্জের বিভিন্ন এলাকায় ত্রাণের জন্য অপেক্ষার প্রহর গুনছেন নিম্ন আয়ের মানুষেরা

আজমিরীগঞ্জের  ঘরদাইর,সৌলরী,কাদিরপুর,নরজাকান্দা বিন্নাকালি,কালনিপাড়া, রসলপুরসহ বেশ কয়েকটি গ্রাম সরেজমিনে ঘুরে যানা যায়, গত এক সমাপ্ত আগে  ত্রাণ বলতে পূর্বে তালিকাভুক্ত মামুষেরা ৬ পাড়ি সরকারি চাল, আর ডা.লোকমান কর্তৃক নামমাত্র ফটোসেশনের ত্রাণ বিতরণ ছাড়া আর কিছুই পাননি।
এলাকার গরীব মানুষের অভিযোগ, দিনের পর দিন অর্ধাহারে, অনাহারে দিন কাটাচ্ছে কেউ তাদের খবর নিচ্ছেনা। অতচ এলাকায় বড়বড় ধনী ব্যবসায়ী আছে।কিন্তু এলাকার অনেক নেতা আছে যারা ভোটের সময় ঠিকই আসবে, এবং দুর্দিনে পাশে থাকার অঙ্গিকার করবে।
নরজাকান্দা আব্দুল মজিদ( ছদ্মনাম) নামের একজন বলেন”আমার পোলাডার ৩দিন ধইরা অসুখ,চিকিৎসা করাইতাম পারতাছিনা।অহন কামও জাইতাম পারিনা রুজিও করতাম পারিনা, খুব কষ্ট কইরা খাইয়্যা না খাইয়্যা আছি।শুনছি সরকার নাকি আমরার লাগি হাজার হাজার কোটি টাকা বাজেট করছে, ইতা কোন সময় আইবো কোন সময় পাইমু আল্লাই ভালা জানে”।
এই রকম হাজারো প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ, দৈনন্দিন কাজই যাদের বেচে থাকার উৎস তারা নির্মম অর্থকষ্টে দিনাতিপাত করছে। যেন দেখার কেউ নাই।
এইরকম পরিস্থিতিতে কি করণীয় জানতে কাকাইলছেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হক ভূইয়াকে বারবার ফোন করেও পাওয়া যায়নি।