ঢাকাবুধবার , ২৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগেঞ্জ ত্রুটিপুর্ণ পণ্য সরবরাহ করায় দারাজকে ৪০ হাজার জরিমানা

স্টাফ রিপোর্টার
জুলাই ২৭, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

অভিযোগ প্রমাণিত হওয়ায় জরিমানা গুণতে হল অনলাইন মার্কেট প্লেস দারাজ বাংলাদেশ লিমিটেডকে। গত মঙ্গলবার (২৬জুলাই) ভুক্তভোগী অভিযোগকারী ও দারাজ বাংলাদেশ লি: এর প্রতিনিধির উপস্থিতিতে দীর্ঘ শুনানী শেষে অভিযোগ প্রমাণিত হওয়ার ৪০ হাজার টাকা জরিমানা দেয়ার আদেশ প্রদান করেন হবিগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

এর আগে, দারাজ অনলাইন শপিং এ্যাপের মাধ্যমে একটি গোপন ক্যামেরা অর্ডার করেন তারেক হাবিব নামে এক ব্যক্তি। পরে পলিথিন ও ফোমে ভর্তি একটি অসম্পূর্ণ ক্যামেরা সরবরাহ করে দারাজ।

বিষয়টি নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দারস্থ হন ওই ভুক্তভোগী। এরই প্রেক্ষিতে মঙ্গলবার উভয় পক্ষের উপস্থিতিতে শুণাণী শেষে অভিযুক্ত প্রতিষ্ঠানের হবিগঞ্জের ইনচার্জ মাহবুব আলম নিজেদের দোষ স্বীকার করেন।

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দারাজকে ৪০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। হবিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, জরিমানার টাকা আগামী আগামী ৫ কার্যদিবসের মধ্যে পরিশোধ করতে অভিযুক্ত প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, ভুক্তভোগী তারেক হাবিব জানান, এর আগেও তিনি আরও দুইবার দারাজের মাধ্যমে প্রতারিত হয়েছেন। পরে কোন উপায়ন্তর না পেয়ে অসহায় হয়ে অভিযোগ দায়ের করেছেন তিনি।

Developed By The IT-Zone