ঢাকাশনিবার , ৩ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ হাসপাতালে করোনা পরীক্ষায় বাড়তি টাকা আদায়ের অভিযোগ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৩, ২০২১ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:  সরকার সারাদেশে সরকারি হাসপাতালে করোনা ( কেভিড-১৯) পরীক্ষার জন্য ১শ টাকা নির্ধারণ করলেও হবিগঞ্জ সদর
আধুনিক হাসপাতালে ২শ টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

হবিগঞ্জ শহরের বাসিন্দা ছালেহ আহমদ চৌধুরী জানান, করোনা পরীক্ষা করানোর জন্য শনিবার বেলা ১২টার দিকে হাসপাতালের কোভিট-১৯ কাউন্টারে যান। তার নিকট থেকে আদায় করা হয় ২শ টাকা। এসময় করোনা টেষ্ট করতে আসা অপর এক ব্যক্তি হাসপাতালের এক কর্মচারির নাম উল্লেখ করে তিনি ১শ টাকা ফিস জমা দেন। এমতাবস্থায় সালেহ আহমদ চৌধুরী তার নিকট থেকে ১শ টাকার স্থলে ২শ টাকার নেয়ার কারণ জানতে চাইলে সাইফুল জানান ফিস বাড়ানো হয়েছে। পরে হাসপাতালের সিনিয়র ল্যাব টেকনেশিয়ান জাহাঙ্গীরের নিকট থেকে নিশ্চিত হন ফিস বাড়ানো হয়নি।

 

 

ছবি : জেলা সদর হাসপাতাল হবিগঞ্জ এর ভবন

 

 

ছালেহ আহমদ বাড়তি টাকা নেয়ার ব্যাপারে চ্যালেঞ্জ করলে সাইফুল নিজের পকেট থেকে ১শ টাকা ফেরত দেন। মুঠোফোনে সাইফুলের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, রিপন নামে এক যুবকের কাছে সালেহ আহমদ চৌধুরী ২শ টাকা দিয়েছিলেন। তিনি বাড়তি টাকা নেননি। রিপনের পরিচয় জানতে চাইলে তিনি তাকে চেনেন না বলে জানান।

রিপন বাড়তি টাকা নিলে ১শ টাকা তিনি কেন নিজ পকেট থেকে ফেরত দিলেন এ প্রশ্নের সদুত্তর দিতে পারেননি সাইফুল। ছালেহ আহমদ চৌধুরী জানান,গত মঙ্গলবার তার ছেলের পরীক্ষা করানোর সময়ও ২শ টাকা নেয়া হয়েছে। তিনি আরো জানান, শুধু তিনি নন , শনিবার পরীক্ষার জন্য লাইনে থাকা অন্যান্য লোকজনের নিকট থেকেও ২শ টাকা আদায় করেছেন সাইফুল।

হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ হেলাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,২শ টাকা নেয়ার তো কথা নয়। বিষয়টি আমি দেখছি।

বাড়তি টাকা নেয়ার বিষয়টি হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে এখনই আলাপ করবো।

উল্লেখ যে, কাউন্টারের সামনে ফিস সংক্রান্ত কোন নোটিশ না থাকায় হাসপাতাল কর্মচারিদের একটি চক্র করোনা পরীক্ষা করতে আসা সহজ সরল লোকজনের নিকট থেকে এভাবে বাড়তি টাকা আদায় করছে বিনা রশিদে।

Developed By The IT-Zone