ঢাকাসোমবার , ১৩ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়কে ব্লকে ফাটল : ধসে পরার আশঙ্কা

এম এ ওয়াহেদ,লাখাই
জুন ১৩, ২০২২ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়কে ব্লকে ফাটল দেখা দিয়েছে ফলে যে কোন সময় ধসে দুর্ঘটনা ঘটতে পারে । হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়ক ২৫কিঃ মিঃ দীর্ঘ রাস্তাটির দুপাশে মোজাহার কনস্ট্রাকশন এন্টারপ্রাইজ এর ঠিকাদার সড়ক ও ব্লক বসানোর কাজ করছেন কিন্তু কাজ শেষ হওয়ার কিছু দিন যেতে না যেতেই ব্লকের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়ে জয়েন্ট আলাদা হয়ে গেছে । এতে করে যে কোন সময় অতি ভারী বৃষ্টি বা বর্ষনের কারনে ব্লক ধসে দুর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হবিগঞ্জ থেকে লাখাই মোড়াকরি ভলভদ্র ব্রীজ পর্যন্ত  সড়কের দুপাশে ব্লকে ফাটল দেখা দিয়েছে। এ ব্যাপারে হবিগঞ্জ জেলার সওজ বিভাগের নির্বাহী কর্মকর্তা শাকিল মুহাম্মদ ফায়সালের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এই সড়কের কাজ ৩ বছর মেয়াদের। এই ৩ বছরের মধ্যে যদি কোথাও কোন ত্রুটি হয় তা হলে সংশ্লিষ্ট ঠিকাদার পূনঃ মেরামত করে দিতে বাধ্য । তা না হলে সংশ্লিষ্ট ঠিকাদারের জামানতের টাকা থেকে কর্তন করে ফাইনাল বিল রিটার্ন এর ব্যবস্থা রয়েছে।

তিনি আরো জানান, বিষয়টি যখন জানিয়েছেন আমি অচিরেই এর একটা ব্যবস্থা নিব। এ বিষয়ে মোজাহার কনস্ট্রাকশন এন্টারপ্রাইজ এর ঠিকাদারের সাইট ইঞ্জিনিয়ার মিজানুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমাদের কাজের মেয়াদ ৩ বছর । এর ভিতরে সড়কের যত সমস্যা আছে তা পূনঃ নির্মান কাজ শেষ করার পরই ফাইনাল বিল পাব। কোনো সমস্যা হলে তা মেরামত করে দেয়া হবে।

Developed By The IT-Zone