ঢাকারবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন নির্বাচন সম্পন্ন : সামছু সভাপতি বাচ্চু সাধারণ সম্পাদক নির্বাচিত

তারেক হাবিব
জুলাই ১৭, ২০২২ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

শান্তিপূর্ণভাবে হবিগঞ্জের ঐতিহ্যবাহী সংগঠন মার্চেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন ২০২২ সম্পন্ন হয়েছে। ৯৯৬জন ভোটারের মধ্যে ৮৭৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বাস মার্কা প্রতীকে ৬৪৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সামছু মিয়া তার একমাত্র প্রতিদ্বন্ধী মোমবাতি মার্কা প্রতীকে পেয়েছেন ২১৬ ভোট।

আম মার্কা প্রতীকে ৩৫৬ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আব্দুল কদ্দুস, তার অপর দুই প্রতিদ্বন্ধী মিসবাহ উদ্দিন ও রজব আলী পেয়েছেন ১৮৯ ও ২২১ ভোট। দোয়াতকলম মার্কা প্রতীকে ৫৩২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন লায়ন মফিজুর রহমান বাচ্চু। তার একমাত্র প্রতিদ্বন্ধী এমদাদুর রহমান বাবুল পেয়েছেন ৩০৫ ভোট।

হাস মার্কা প্রতীকে ৬৩০ ভোট পেয়ে সহ- সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বদরুল আলম চৌধুরী, তার একমাত্র প্রতিদ্বন্ধী পেয়েছেন ৯৫ ভোট। হরিণ মার্কা প্রতীকে ৪৬৩ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আহমেদ জামান খান শুভ। তার একমাত্র প্রতিদ্বন্ধী উৎপল কুমার রায় পেয়েছেন ৩৭৭ ভোট।

সাহিত্য শিক্ষা সাংস্কৃতিক সম্পাদক পদে বই মার্কা প্রতীকে ৩৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সামাজুল খান। তার অপর দুই প্রতিদ্বন্ধী পেয়েছেন ১৪৩ ও ২৪২ ভোট। শ্রম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে তালা মার্কা প্রতীকে ৪৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রতন কুমার রায়। তার একমাত্র প্রতিদ্বন্ধী অলিউর রহমান পেয়েছেন ৩০০ ভোট।

এর আগে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন দপ্তর সম্পাদক মো. আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, ক্রীড়া সম্পাদক আব্দুল হান্নান, কোষাধ্যক্ষ হাজী মো. সফিকুল ইসলামসহ কার্যকরি কমিটির আরও ৯ সদস্য। হবিগঞ্জ পৌর মার্কেটের ২য় তলায় মার্চেন্ট এসোসিয়েশনের অফিসে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. সজীব আলীসহ আরও কয়েকজন। এদিকে, ভোটগ্রহন চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

Developed By The IT-Zone