ঢাকাশুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ পৌরসভার ময়লার পানিতে জেলা ক্রীড়া সংস্থার জলাশয়ে মাছ মরে কয়েক লাখ টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার
জুন ১০, ২০২২ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ শহরের আধুনিক স্টেডিয়ামের পাশে জেলা ক্রীড়া সংস্থার কাছ থেকে ইজারা নেওয়া জলাশয়ে পৌরসভার বর্জের ময়লার দূষিত পানি প্রবেশ করে জলাশয়ের কয়েক লক্ষ টাকার মাছ মরে পুকুর প্রায় খালি। এ বিষয়ে প্রতিকার চেয়ে আব্দুল আহাদ বাচ্চু নামের এক ব্যক্তি জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন।

গত ২ জুন দায়েরকৃত লিখিত আবেদন সূত্রে জানা যায়, হবিগঞ্জ পৌরসভার ময়লা আবর্জনার স্তূপ থেকে অতিরিক্ত বৃষ্টির কারণে কালো দূষিত বিষাক্ত পানি জলাশয়ে প্রবেশ করে। ওই বিষাক্ত পানিতে জলাশয়ের কয়েক লক্ষ টাকার মাছ মরে যায়।

আবেদনকারী ব্যক্তির দাবি, আধুনিক স্টেডিয়ামের পাশে বাইপাস সড়কে ময়লার স্তূপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অতিরিক্ত বৃষ্টির ফলে ময়লার স্তুপ থেকে বিষাক্ত পানি জলাশয়ে প্রবেশ করছে।

এর ফলে জলাশয় এর সব মাছ মরে যাচ্ছে। ভুক্তভোগী ব্যক্তি দ্রুততম সময়ের মধ্যে এই স্থান থেকে ময়লা সরানোর দাবি জানিয়েছেন। সরেজমিনে দেখা যায়, ময়লার স্তূপের পাশের সড়কে দুর্গন্ধযুক্ত ময়লা পানি জমে আছে। ময়লা পানির কারণে এ রাস্তাটিতে পথচারীরা চলাচল করতে পারছেন না। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।

এ বিষয়ে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের সাথে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, পৌরসভার ময়লা আবর্জনার ডাম্পিং স্টেশনে ময়লার গাড়ি যাতায়াতের জন্য রাস্তা নির্মাণের কাজ চলছে। বৃষ্টির কারণে রাস্তা নির্মাণের কাজ ব্যাহত হচ্ছে। রাস্তাটি তৈরি হয়ে গেলেই স্টেডিয়ামের পাশ থেকে ময়লার স্তুপ অপসারণ করা হবে।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বদরুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জলাশয়টি লিজ নেয়ার আগে থেকেই রাস্তার পাশে ময়লার স্তুপ বিদ্যমান ছিল। যিনি লিজ নিয়েছেন তিনি সবকিছু জেনে বুঝেই নিয়েছেন। মাছ মারা গিয়ে থাকলেও এটি তো আর ইচ্ছা করে কেউ করেনি। মাছ মরে যাওয়ার পর তিনি আমাদেরকে এখনো জানান নি। তার পরেও সেরকম কোন ক্ষতি হয়ে থাকলে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা দেখবো কি করা যায়।

Developed By The IT-Zone