ঢাকারবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন এ্যাডভোকেট শিবলী খায়ের

স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ৪, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সারা দেশের ন্যায় হবিগঞ্জের ৯ টি উপজেলাকে ৯টি ওয়ার্ডে বিভক্ত করা হয়েছে।

ইতিমধ্যে সদস্য পদে প্রার্থী হতে পারেন এমন কয়েকজন সম্ভাব্য প্রার্থীর কথা জানা গেছে। তবে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে চলছে নানা গুঞ্জণ। যদিও অনেকটা হঠাৎ করেই ঘোষিত হয়েছে জেলা পরিষদ নির্বাচনের তফসিল।

মেয়াদ উত্তীর্ণ হয়েছে আরো কয়েক মাস আগে, কিন্তু সাম্প্রতিক সময়ে জেলা পরিষদ নির্বাচনের বিষয়টি আলোচনায় ছিল না এবং সম্ভাব্য প্রার্থীদেরও তৎপরতা ছিল না। হবিগঞ্জের ৯টি উপজেলার হল রুম গুলো ব্যবহার করা হবে ভোট কেন্দ্র হিসেবে।

দৈনিক আমার হবিগঞ্জ’কে দেয়া একান্ত সাক্ষাৎকার দিয়ে প্রার্থীতা ঘোষণা করেছেন লায়ন্স ক্লাব অব হবিগঞ্জ ড্রিমের প্রেসিডেন্ট এবং সাবেক ছাত্রনেতা এডভোকেট মোল্লা আবু নঈম মোঃ শিবলী খায়ের।

তিনি জানান, হবিগঞ্জ জেলার সার্বিক উন্নয়নে আপাময় জনসাধারণের নায্য অধিকার আদায়ের লক্ষে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করেছেন।

এর আগে অনেকেই প্রার্থী বা চেয়ারম্যান নির্বাচিত হলেও হবিগঞ্জের উন্নয়নে তাদের তেমন কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। এদিকে, পূর্বের মত এবারও নির্বাচনে অংশগ্রহন করছেন বর্তমান প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জানা গেছে। উল্লেখ্য, ৯টি উপজেলার ৯টি ভোট কেন্দ্রে ১ হাজার ৫’শ ৭৪জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহন করা হবে ইভিএম পদ্ধতিতে।

Developed By The IT-Zone