ঢাকাবুধবার , ১১ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ : সভাপতি/সেক্রেটারি নিয়ে ই যতো আগ্রহ

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১১, ২০১৯ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও  সম্মেলন অনুষ্ঠিত হবে আজ (১১ডিসেম্বর) বুধবার। হবিগঞ্জ জেলা প্রশাসকের মাঠে (নিমতলায়) অনুষ্ঠিত হবে বহুল কাঙ্খিত এই সম্মেলন। এ সম্মেলন ঘিরে দলটির নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনের মাধ্যমে সাধারণত নতুন নেতৃত্ব নির্বাচন হয়ে থাকে। তবে আওয়ামী লীগের সম্মেলনে দলের সভাপতি/সেক্রেটারিসহ অন্যান্য পদে যে ভোটের মাধ্যমে নির্বাচিত হবেনা সেটা অনেকটাই নিশ্চিত। তবে দলটির ভেতরে-বাইরে সর্বত্র আলোচনা জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক পদে কি পরিবর্তন আসছে? নাকি যারা আছে তারাই স্বপদে বহাল থাকবেন সেটাই এখন দেখার বিষয়। তবে সেটা জানতে পাঠকের সন্ধ্যা ৬টা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সভাপতি পদে প্রার্থীরা হয়েছেন যারা- জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট
ফজলে আলী।

সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম,জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান,পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মর্তুজা হাসান, বর্তমান সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, বর্তমান সাংগঠনিক সম্পাদক মোঃ মর্তুজ আলী, জেলা আওয়ামীলীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা আওয়ামীলীগের বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের বর্তমান সদস্য এডভোকেট সুমঙ্গল দাস সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদের পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, এডভোকেট মোঃ আবুল আজাদ, মাহবুব আলম মালু ও এডভোকেট আতাউর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর পুত্র এডভোটে ফয়জুল বশীর চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য এডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন ও বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ সদর লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আবু জাহির এমপি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বানিয়াচং আজমিরীগঞ্জ নির্বাচনী আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি,বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ,বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি,কার্যকরী কমিটির সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান,অধ্যাপক রফিকুর রহমান,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ও হবিগঞ্জ-১ নবীবগঞ্জ বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ এমপি।

সম্মেলনে যদি ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের সিদ্ধান্ত হয় তাহলে ৯টি উপজেলা ও একটি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

 

 

Developed By The IT-Zone