ঢাকাসোমবার , ৩০ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে মানবসেবায় নিয়োজিত সমাজসেবী বিপ্লব রায় সুজন

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ৩০, ২০২০ ১০:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন : বিশ্বমহামারী করোনা ভাইরাস নিয়ে আতঙ্কে পুরো বিশ্ব। প্রতিনিয়ত মারা যাচ্ছে মানুষ। প্রাণঘাতী এ ভাইরাসে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। কয়েক লাখ রোগী আক্রান্ত হয়ে হাসপাতালে কাতরাচ্ছে। অনেকে রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। বাংলাদেশে ও এর ব্যতিক্রম নয়। তেমনি করে হবিগঞ্জে প্রশাসনের পাশাপাশি অনেক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মাঠে কাজ করছে জনসচেতনতা বৃদ্ধি করতে। করোনা প্রতিরোধে সরঞ্জামও বিলি করছেন অনেকে। জীবানু নাশক স্প্রে ছিটাচ্ছেন বিভিন্নস্থানে।

ছবি : এলাকায় জীবানুনাশক স্প্রে ছিটাচ্ছেন সমাজসেবী বিপ্লব রায় সুজন

নিজে সচেতন থাকবো অন্যকে সচেতন রাখব এই শ্লোগান ও সেবার মন মানসিকতা নিয়ে জনগণের দ্বারে দ্বারে গিয়ে অবিরাম কাজ করে যাচ্ছেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্লব রায় সুজন।

তার নেতৃত্বে গঠন করা হয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের সদস্যরা হবিগঞ্জের বিভিন্ন এলাকায় করোনা রোধে দিনরাত কাজ করে যাচ্ছে তারা। বাসা বাড়ির অলিগলিতে গিয়ে জীবানুনাশক স্প্রে ছিটানোর পাশাপাশি জনসচেতনতামুলক লিফলেট ও বিতরণ করেছেন সদস্যরা। এরই মধ্যে জনগণের আস্থাভাজন হিসেবে নিজেকে তৈরী করতে সক্ষম হয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সমাজসেবী বিপ্লব রায় সুজন।

তিনি হবিগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা। একাধারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলার কার্যনির্বাহী সদস্যও। বিপ্লব রায় সুজনের নেতৃত্বে এরই মধ্যে চিড়াকান্দি,রাধানগর, গোপিনাথপুর, বাগানবাড়ি, কর্মকারট্টি,নাতিরাবাদ,বাতিরপুর,গার্নিংপার্ক,কামড়াপুর,এলাকায় সংগঠনের সদস্যদের নিজস্ব উদ্যোগে জীবানুনাশক ঔষধ ছিটানো হয়েছে। তাদের এই কার্যক্রম অনুপ্রাণিত হয়ে সমাজসেবামূলক কার্যক্রম কাজের গতি আরো তরান্বিত করতে ইতিমধ্যে হবিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বিপিএম-পিপিএম,সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো:মাসুক আলী ও তদন্ত ওসি সৌদ মোহাম্মদ এর পক্ষ থেকে নিরাপত্তার জন্য পিপিই প্রদান করেছেন।পাশাপাশি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম তাদের হাতে মাস্ক তোলে দিয়েছেন সংগঠনের সভাপতি বিপ্লব রায় সুজনের হাতে।

ছবি : জীবানুনাশক স্প্রে ছিটানের নিকনির্দেশনা দিচ্ছেন সমাজসেবী বিপ্লব রায় সুজন

এই বিষয়ে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি বিপ্লব রায় সুজন দৈনিক “আমার হবিগঞ্জ”কে জানান, প্রশাসনের পাশাপাশি আমাদের এই সংগঠন জনগনকে সচেতন করতে শহরে বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবীরা। তিনি আরো জানান,গণ সংক্রমণ যাতে না হয় সেজন্য আমরা বাসা-বাড়িতে গিয়ে নিয়মিত জীবানুনাশক স্প্রে করে যাচ্ছি। এ ছাড়া কয়েকটি স্থানে আমরা সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছি। সচেতনতামূলক কাজের অংশ হিসেবে স্বেচ্ছায় এ কাজ করে যাচ্ছি আমরা। তাদের এই কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সমাজসেবী বিপ্লব রায় সুজন।

Developed By The IT-Zone