ঢাকাসোমবার , ৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে বিপ্লব রায় সুজনের বিপ্লবী কর্মকান্ড

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৬, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন : হবিগঞ্জের চিড়াকান্দি এলাকার বাসিন্দা বিপ্লব রায় সুজন। তার সামাজিক কর্মকান্ডে পুরো শহরে এখন একটাই আলোচিত এই নাম।যিনি সম্প্রতি করোনা ভাইরাসের হাত থেকে সচেতনতা বৃদ্ধি ও ত্রাণ বিতরণসহ পাড়ায়া পাড়ায় এমনকি প্রতিটি ঘরে ঘরে গিয়ে আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিচ্ছেন। এলাকার কিছু উদ্যমী তরুণদের নিয়ে তিনি গঠন করেছেন করোনা ভাইরাস নির্মূল নামে একটি কমিটি। এই কমিটির সদস্যদের নিয়ে বিপ্লব রায় সুজন দিনরাত সমাজের অসহায় থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবারের কাছে রাতের আধারে ছুটছেন ত্রাণের ভান্ডার নিয়ে।

ছবি : শহরে মানসিক ভারসাম্যহীন এক লোককে খাবার তুলে দিয়েছেন সমাজসেবী বিপ্লব রায় সুজন

শহরের আনাচে-কানাছে গিয়ে মানসিক ভারসাম্যহীন মানুষদের খোঁজ করে তাদের হাতে পৌছে দিচ্ছেন থাদ্য সামগ্রী। এছাড়া ও তিনি জীবানুনাশক স্প্রে ছিটিয়েছেন পাড়া মহল্লায়। বিপ্লব রায় সুজন তার ব্যক্তিগত গাড়ি সাধারণ রোগীদের জন্য ২৪ঘন্টা জরুরী সেবার জন্য দিয়ে রেখেছেন। তার বন্ধু সুলতান চৌধুরীকে নিয়ে এসব সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন বিপ্লব রায় সুজন। তাদের এই কাজে উৎসাহ প্রদান করে নিয়মিতই সংবাদ প্রকাশ ও সাহস জুগিয়ে আসছেন দেশের জনপ্রিয় চ্যানেল যমুনা টিভির জেলা প্রতিনিধি প্রদীপ দাস সাগর ও একাত্তর টিভির জেলা প্রতিনিদি শাকিল চৌধুরীও আরো অনেকে।

ছবি : ত্রাণ নিয়ে অসহায়দের মধ্যে হাজির হয়ে তা বিতরণের জন্য মাইকে ঘোষণা দিচ্ছেন বিপ্লব রায় সুজন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্তমানে জনপ্রিয় মুখ বিপ্লব রায় সুজন একাধারে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টার ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন। এই বিষয়ে সমাজসেবী বিপ্লব রায় সুজন দৈনিক আমার হবিগঞ্জকে জানান,সমাজের অসহায়দের পাশা থাকা আমার নৈতিক দায়িত্ব। বর্তমানে করোনা ভাইরাস রোধে নিম্নবিত্ত থেকে শুরু করে সমাজের মধ্যবিত্তরা কষ্টের মধ্যে দিনাতিপাত করছেন। তারা না পারে কাউকে কইতে না লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে। আমরা এই মধ্যবিত্তদের জন্য রাতের আধারে আমার গাড়ি নিয়ে তাদের বাসা-বাড়িতে গিয়ে যতটুকু সম্ভব তাদের হাতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি।

ছবি : ত্রাণ নিয়ে রাতের আধারে গাড়িতে করে মানুষের ঘরে ঘরে যাচ্ছেন বিপ্রব রায় সুজন। পাশে রয়েছেন হবিগঞ্জের জনপ্রিয় দুই সাংবাদিক যমুান টিভির জেলা প্রতিনিধি প্রদীপ দাস সাগর ও একাত্রর টিভির জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী।

পাশাপাশি আমার ব্যক্তিগত ব্যবহৃত মোবাইল নাম্বারটি অনেকেই কাছে দিয়ে রেখেছি যাতে সহজেই অন্যরা যোগাযোগ করতে পারে। স্থানীয় প্রশাসনের সহযোগীতায় তিনি এসব কর্মকান্ড করে আসছেন জানান বিপ্লব রায় সুজন। বিশেষ করে জেলার মানবিক পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। তার এই সামাজিক কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সমাজসেবী বিপ্লব রায় সুজন।

Developed By The IT-Zone