ঢাকাশনিবার , ২৭ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে জরুরি ভিত্তিতে করোনা টেস্ট ল্যাব স্থাপনসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান।

দৈনিক আমার হবিগঞ্জ
জুন ২৭, ২০২০ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

দিপু আহমেদঃ  হবিগঞ্জে জরুরি ভিত্তিতে করোনা টেস্ট ল্যাব স্থাপন, বাহির থেকে আসা সাপ্তাহিক বিশেষজ্ঞ ডাক্তারদের পূর্বের মত হবিগঞ্জে এসে সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করা সহ স্বাস্থ্য ও চিকিৎসা সেবার ৭ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদ, হবিগঞ্জ জেলার নেতৃবৃন্দ।
গত ২৫শে জুন বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদ হবিগঞ্জ জেলার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরবর্তীতে জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন বরাবর ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়, এবং হবিগঞ্জ সদর হাসপাতালের তত্বাবধায়ক কে জেলা সিভিল সার্জনের এক ই স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়।
চিকিৎসা সেবার ৭ দফা দাবীগুলোঃ
১/ যে সমস্ত বিশেষজ্ঞ ডাক্তারগন সপ্তাহে একবার হবিগঞ্জে এসে চিকিৎসা সেবা দিতেন, করোনা কালে উনাদের নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করে পূর্বের মত সাধারণ রোগীদের চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
২/ জরুরি ভিত্তিতে হবিগঞ্জে জেলা ও উপজেলা পর্যায়ে দ্রুত করোনা টেস্ট ল্যাব স্থাপন করতে হবে, এবং জনগনকে বিনামূল্যে টেস্ট করার জন্য উৎসাহী করতে হবে।
৩/ জরুরি চিকিৎসা সেবার জন্য ২৪ ঘন্টা এ্যাম্বোলেন্স দিয়ে জরুরি “কোড নাম্বার” (মোবাইল) সেবা চালু করতে হবে।
৪/ বাধ্যতামূলক ভাবে, হবিগঞ্জ সদর হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারগনদের দ্বারা রোস্টার অনুযায়ী সাধারণ রোগীদের গুরুত্বের সাথে চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।
৫/ করোনা কালে মানবিক বিবেচনায় সকল ফি ৫০ ভাগ করতে হবে। এবং সেবারত সকল ডাক্তার ও নার্সদের আবাসন ও পর্যাপ্ত মাস্ক, সেনিটাইজার, পিপিই দিতে হবে।
৬/ দ্রুত সময়ের মধ্যে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল হাসপাতালকে করোনা রোগীদের জন্য পর্যাপ্ত ডাক্তার, নার্স, ভেন্টিলেশন, অক্সিজেন দিয়ে আইসোলেশন কেন্দ্র হিসেবে ঘোষণা করতে হবে।
৭/ চিকিৎসা সেবা নিয়ে বানিজ্য বন্ধ করা, এবং রাষ্ট্রীয় উদ্যোগে চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।
মানববন্ধন চলাকালে স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদ হবিগঞ্জ জেলার সংগঠক এডঃ কামরুল ইসলামের সভাপতিত্বে এবং নিয়াজ আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদ হবিগঞ্জ জেলার সংগঠক শফিকুল ইসলাম, মনসুর আহমেদ, শাওন আল হাসান, উজ্জ্ল রায় কাঞ্চন, রাজিব রায় রাজ, শাহআলম, মহসিন আলী প্রমুখ।
এসময় নেতৃবৃন্দরা বলেন, যে সাপ্তাহিক বিশেষজ্ঞ চিকিৎসকরা বাহির থেকে এসে জেলায় চিকিৎসা দেন তারা যেনো এই করোনাকালীন সময়েও তাদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করে পূর্বের মতো সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দান করেন, এবং জরুরি ভাবে দ্রুত সময়ে হবিগঞ্জে করোনা টেস্ট ল্যাব স্থাপন করতে হবে।

Developed By The IT-Zone