ঢাকারবিবার , ২৮ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে চা শ্রমিকদের আনন্দ মিছিল : মিষ্টি বিতরণ

স্টাফ রিপোর্টার
আগস্ট ২৮, ২০২২ ২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

চা বাগানের মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের পর নতুন মজুরি ১৭০ টাকা নির্ধারণ করায় কাজে যোগ দেয়ার ঘোষণা দিয়েছে শ্রমিকরা। তবে আজ (রবিবার ) বন্ধের দিন থাকায় কাজ করা হচ্ছেনা । আগামীকাল (২৯আগস্ট) সোমবার পুরোদমে কাজে নেমে পরবেন বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল এ তথ্য নিশ্চিত করেছেন। চা-শ্রমিকদের মজুরি নিয়ে প্রধানমন্ত্রী ও চা বাগান মালিকদের মধ্যে অনুষ্ঠিত বৈঠক মজুরি নির্ধারণ করায় রবিবার (২৮আগস্ট) আনন্দ মিছিল করেছে আন্দোলনরত চা-শ্রমিকরা।

হবিগঞ্জের বিভিন্ন বাগানের হাজারো সাধারণ চা-শ্রমিকদের উল্লাস করতে দেখা যায়। পাশাপাশি মিষ্টিও বিতরণ করা হয়েছে ।

চা শ্রমিক শুভ বাড়ৈ বলেন, প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন আমরা তাই মেনে নিয়েছি। আমরা এখন বাগানের জন্য কাজ করব। প্রধানমন্ত্রী বলেছেন আমাদের সঙ্গে কথা বলবেন। আমারা আশা করি তিনি আমাদের বাকি দাবিগুলো মেনে নিবেন।

দারাগাঁও চা বাগানের পঞ্চায়েত প্রধান প্রেমলাল বলেন, আমারা দীর্ঘদিন ধরে খেয়ে না খেয়ে আন্দোলন করেছি। এখন প্রধানমন্ত্রী আমাদের মজুরি ১৭০ টাকা দিয়েছেন। আমরা খুশি। আগামীকাল (সোমবার) থেকে আমরা কাজে নামবো।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, আমরা আগেই বলেছিলাম প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিবেন আমরা তা মেনে নিব। যেহেতু প্রধানমন্ত্রী মালিকদের সঙ্গে বসে মজুরি ১৭০ টাকা নির্ধারণ করেছেন। তাই আমরা সকল শ্রমিকদের নিয়ে কাজে যোগদান করব।

Developed By The IT-Zone