ঢাকাবুধবার , ১৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে কেউ খোঁজ রাখছেনা মসজিদের ইমামদের : মানবেতর দিন পার করছেন তারা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৫, ২০২০ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

মোঃ খায়রুল ইসলাম সাব্বির,হবিগঞ্জ  : জনগণ সবাই সবার সব কিছু নিয়ে এই কঠিন মহামারি সময় ব্যস্ত কম বেশি সবাই সরকারের কাছে থেকে বিভিন্ন ধরনের ত্রাণ পাচ্ছেন। আবার অনেকেই পাচ্ছেনা কিন্তু কেউ খোঁজ খবর নিচ্ছেন না হুজুরদের এমনটাই দাবি বিভিন্ন মসজিদের হুজুরদের।নিজের জেলা ছেড়ে নিজের গ্রাম ছেড়ে পরিবার নিয়ে এসেছেন হবিগঙ্জ ধুলিয়াখাল গ্রামে শুধু ধুলিয়াখালে নয় হবিগঞ্জ এর সব ইমাম হুজুরদের করুণ অবস্থা। তারা দীর্ঘ দিন যাবত এই হবিগঞ্জ এর মাটিতে বসবাসরত আছেন। ৯নং নিজামপুর ইউনিয়ন এ প্রায় ৪৫ টিরও বেশি মসজিদ রয়েছে । এমনকি তিনটি মাদ্রাসা রয়েছে।মসজিদে কেউ ইমাম আবার কেউবা খতিব এবং ইমাম দুইটাই ওনাদের ইনকাম এর উৎস মুসলমানদের পবিত্র জুম্মার দিন আর রমজান মাসে তারাবি হাদিয়া হিসেবে যাই পান তা দিয়ে ই কোনো রকম সংসার চলে তাদের। বিশ্ব জুড়ে বেড়েই চলছে করোনা ভাইরাস।

ছবি : মসজিদের এক ইমামের সাথে কথা বলছেন প্রতিবেদক

এর কারণে যদি এবারের রোজার মাসে তারাবি,কারিয়ানা সব কিছু বন্ধ থাকে তাহলে কোথায় যাবেন তারা। এই চিন্তায় দিন যাচ্ছে সকল হুজুরদের। বাংলাদেশে সরকারের বিধান মেনে সব মসজিদের নামজ বন্ধ করা হয়েছে।কেউ খুশি হয়ে ওনাদের কে হাদিয়া দিত বিভিন্ন ধরনের ওয়াজ মাহফিলের পাশাপাশি সাপ্তাহিক জুম্মার দিনে। সব কিছু বন্ধ থাকায় কোনো কিছুই পাচ্ছেননা তারা। আলহাজ্ব নুরুল ইসলাম সুন্নিয়া হাফিয়া মাদ্রাসার শিক্ষক ও ইমাম মোঃ জাবের আহমেদ দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, লজ্জায় কারো কাছে মাথা নত করছেন না।এখন এই কঠিন সময়ে তাদের এক মাএ ভরশা আল্লাহ। অনেক কষ্টের মধ্যে জীবন যাপন করছেন ইমাম মুয়াজ্জিনরা। আমরা যাদের পিছনে নমাজ পড়ি মুসলমান হিসাবে তাদের খোঁজ কী আমরা নিচ্ছি? কেমন আছেন ওনারা?

 

এই কঠিন মহামারি সময় কীভাবে জীবন যাপন করছে তারা। এলাকায় অনেক বিত্তবান ব্যক্তিবর্গ থাকলেও কেউ ইমাম সাহেবদেরকে সাহায্যের জন্য এগিয়ে আসছেন না।ইমাম সাহেবদের বিষয় নিয়ে ৯ নং নিজামপুর ইউনিয়ন এর চেয়ারম্যান মোঃ তাজউদ্দিন আহমেদ তাজ এর সাথে কথা বললে তিনি দৈনিক আমার হবিগঞ্জ কে জানিয়েছেন, ইমাম সাহেবদের কে এখন ও কিছু দেওয়া হয়নি।তবে আমরা উদ্যোগ নিয়েছি ৯ নং নিজামপুর ইউনিয়ন এর সব মসজিদের ইমাম সাহেবদের কিছু দেওয়ার জন্য এবং ইমাম সাহেবদের একটি নামের লিস্ট সংগ্রহ করা হয়েছে অতি শিগগিরই কিছু দেওয়া হবে তাদেরকে।

Developed By The IT-Zone