ঢাকাবৃহস্পতিবার , ১৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে করোনার ভয়ে মাছ বিক্রি বন্ধ করে দিলেন ব্যবসায়ীরা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৬, ২০২০ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

এম এ রাজা সদর প্রতিনিধি :  হবিগঞ্জে করোনার ভয়ে মাছ বিক্রি বন্ধ রেখেছেন মাছ ব্যবসায়ীরা। বৃহস্পতিবার ( ১৬এপ্রিল) সকালে সরেজমিনের হবিগঞ্জের কয়েকটি মাছের বাজারে গিয়ে দেখা যায়.বাজারগুলো একদম ফাঁকা। মাছ বিক্রেতারা মাছ বিক্রি না করে খোশ গল্পে মেতে রয়েছেন।  মাছ কিনতে আসা ক্রেতারা মাছ না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। এ বিষয়ে শায়েস্তানগর বাজারের মৎস ব্যবসায়ীর সভাপতি মোঃ আবুল হাশিম দৈনিক আমার হবিগঞ্জকে জানান,মাছ ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে মাছ বিক্রয় করা সম্ভব হচ্ছে না।

ছবি : হবিগঞ্জের একটি মাছের বাজারে মাছ না থাকায় ফিরে যাচ্ছেন ক্রেতারা

তারা মনে করছেন এভাবে বিক্রি করলে এই ব্যবসায় তাদের নিজের জীবনের ঝুঁকি ও ক্রেতাদেরও ঝুঁকি রয়েছে। যদিও প্রশাসন তাদেরকে বলছে দিয়েছেন পূর্বের বাজার সরিয়ে অন্য জায়গায় গিয়ে বসাতে,যাতে করে বড় পরিসরে ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করা যায়। কিন্তু সাধারণ ক্রেতা ও বিক্রেতাদের সমন্বয় ও সচেতনতার অভাবে বড় পরিসরেও আগের মতই গা ঘেষাঘেষি করে কেনাকাটা করছেন।

 

ছবি : হবিগঞ্জের শায়েস্তানগরের মাছের বাজারে মাছ শুণ্য  -এম এ রাজা

তাই বাধ্য হয়ে মাছের ব্যবসায়ীরা তাদের সব ধরনের মাছ কেনাবেচা আপাতত বন্ধ রেখেছেন। তবে তিনি জানিয়েছেন,যদি সাধারণ ক্রেতা ও ব্যবসায়ীরা মিলে সচেতন হয় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার অঙ্গীকার করে তবে তারা আবার মাছ ব্যবসায় ফিরে আসবে।

Developed By The IT-Zone