ঢাকাসোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিলে ৬ লক্ষ টাকার চেক প্রদান

খায়রুল ইসলাম সাব্বির,সদর প্রতিনিধি
ফেব্রুয়ারি ৭, ২০২২ ৯:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ হতে বিশ্বের বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানী শুরু হয় ১৯৭৬ সাল থেকে। সময়ের সাথে তা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে। বর্তমানে বিশ্বের ১৬০ টি দেশে প্রায় ১ কোটির বেশি প্রবাসী বাংলাদেশি কর্মী জীবিকার প্রয়োজনে কর্মরত আছে।

এসব বাংলাদেশিরা কর্মক্ষেত্রে মেধা, যোগ্যতা ও দক্ষতার ছাপ রেখে চলেছেন। তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্জিত রেমিটেন্স (বৈদেশিক মুদ্রা) দেশের উন্নয়ন তথা অর্থনীতিতে বিরাট অবদান রাখছে।

প্রবাসী কর্মীদের অবদানের বিষয়টি বিবেচনা করে তাদের এবং দেশে বিদেশে কর্মীদের পরিবার পরিজনকে সাহায্য সহযোগিতা কিংবা উদ্ভুত সমস্যার সমাধান কল্পে তথা সার্বিক কল্যাণমূলক কার্যক্রম পরিচালনার লক্ষে সরকার Emigration Ordinance-1982 এর ১৯(১) ধারার ক্ষমতাবলে সরকার ১৯৯০ সালে “ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল” গঠন করে।

এরই ধারাবাহিকতায়,রবিবার (৬ ফেব্রুয়ারী) জেলা প্রশাসনের সভাকক্ষে প্রত্যাগত প্রবাসী নারী কর্মীদের বিশেষ অনুদান ও প্রবাসী কর্মীদের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তির চেক বিতরন অনুষ্ঠানের মাধ্যমে মোট ৩৫ জন প্রবাসী কর্মী ও তাদের পরিবারবর্গকে মোট ৬ লক্ষ ৬৮ হাজার টাকা চেক প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শোয়াইব আহমাদ খান ।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মিন্টু চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রফিকুল আলম, প্রেস ও প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ সহ আরো অনেকেই।

Developed By The IT-Zone