ঢাকাবুধবার , ২৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে অসহায় মানুষের পাশে ছাত্রদল নেতা জি.কে ঝলক

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৯, ২০২০ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল আউয়াল, হবিগঞ্জ সদরঃ   ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এবং বেগম খালেদা জিয়ার ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে ত্রাণ বিতরণের পাশাপাশি নিয়মিত বাই সাইকেল দিয়ে শহরব্যাপী উদ্বাস্তু ও অসহায় মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করছেন হবিগঞ্জ জেলা ছাত্রদল এর যুগ্ম সাধারণ সম্পাদক ছাত্রনেতা জি কে ঝলক।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারী প্রাদুর্ভাব যখন তুঙ্গে, বাংলাদেশেও এর আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ইতিমধ্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনা মোতাবেক বিএনপি ও তার অঙ্গসংগঠনের প্রত্যেকটি কর্মী সমর্থক দুস্থ অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাড়াচ্ছেন।

তাই দেশব্যাপী বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্রাণ সামগ্রী বিতরণ, খাদ্য সহায়তা, আর্থিক অনুদান ও জীবাণুনাশক সামগ্রী স্প্রে করণ, পিপিই বিতরণ সহ নানাবিধ কর্মসূচি পালন করা হচ্ছে।

তারই প্রেক্ষিতে হবিগঞ্জ জেলা ছাত্রদল এর যুগ্ম সাধারণ সম্পাদক ছাত্রনেতা জি কে ঝলক এর নিজস্ব উদ্যোগে ধারাবাহিকভাবে হবিগঞ্জ শহরের প্রায় ৪০০ দুস্থ অসহায় ও কর্মহীন পরিবারের পাশে দাড়ায় ছাত্রদল। এই করোনা ভাইরাসের মহামারী প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে বিভিন্ন সহায়তা নিয়ে হাজির হয়েছেন জি কে ঝলক সহ কলেজ পৌর ও থানা ছাত্রদলের নেতৃবৃন্দরা।

ছবি : অসহায় এক মহিলার হাতে খাদ্য সামগ্রী তোলে দিচ্চেন ছাত্রদল নেতা ঝলক

তন্মধ্যে হবিগঞ্জ পৌর ছাত্রদলের সভাপতি প্রার্থী রুমেল খান চৌধুরী, বৃন্দাবন সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি প্রার্থী সৈয়দ আশরাফ আহমেদ, জেলা ছাত্রদলের সহ সম্পাদক সাইকুল ইসলাম, কাজী মোক্তার, সাইফুর রহমান তানভীর, বাবু, শুভ, মাহমুদুল হাসান গাজী, ফাইজুল ইসলাম ইব্রাহিম, মোজাক্কির হোসেন ইমন সহ প্রমুখ নেতৃবৃন্দ অন্যতম।

নেতাকর্মীরা দলীয় নির্দেশনা মোতাবেক-প্রথম ধাপে সচেতন সতর্কতা বৃদ্ধির লক্ষ্যে হাত ধোয়া কর্মসূচী, মাস্ক গ্লাভস হ্যাণ্ড স্যানিটাইজার ও পিপিই বিতরণ করেন। দ্বিতীয় ধাপে গৃহবন্দী মানুষের ঘরেঘরে ত্রাণসামগ্রী বিতরণ করেন। তৃতীয় ধাপে গত ১৭ ই এপ্রিল থেকে বাইসাইকেল যোগে রাস্তায় উদ্বাস্তু ও গৃহহীন মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেন। বর্তমানে দুস্থ অসহায় মানুষের মধ্যে প্রতিদিন ইফতার বিতরণও অব্যাহত রয়েছে।

ছবি : সাইকেলে করে ঘুরে অসহায়দের হাতে খাদ্য তোলে দিচ্ছেন ছাত্রদল নেতা ঝলক

এ প্রসঙ্গে ছাত্রদল নেতা জি কে ঝলক “দৈনিক আমার হবিগঞ্জকে  বলেন- দেশব্যাপী এই মহামারী ও দুর্যোগপূর্ণ সময়ে ছাত্রদলের একটা কর্মীও ঘরে বসে নেই। যার যার সামর্থ্য অনুযায়ী সকলেই মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। তিনি সকলের সুস্থতা কামনা করেন এবং সকল বিত্তবানদের এই দুর্যোগে  দুস্থ অসহায় ও কর্মহীন মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান।

Developed By The IT-Zone