ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জের মুক্তিযুদ্ধ জাদুঘরের সংগ্রহশালা পরিদর্শন করলেন জাদুঘর বিশেষজ্ঞ ইমরুল চৌধুরী

স্টাফ রিপোর্টার
জুন ২৫, ২০২২ ৯:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরে অভ্যন্তরীন স্মারক ডিসপ্লে ডিজাইন কার্যক্রম শুরু করার লক্ষ্যে শুক্রবার (২৪ জুলাই) ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে মুক্তিযুদ্ধ স্মারক বিশেসজ্ঞ টিমের অন্যতম নকশাবিদ ও শিল্পী ইমরুল চৌধুরী মুক্তিযুদ্ধের অনন্য স্মারক , পত্র পত্রিকা ও দলিল দস্তাবেজ প্রত্যক্ষ করেছেন ।

শিল্পী ইমরুল চৌধুরী যিনি পররাষ্ট্র মন্ত্রণাললের ডিসপ্লে ডিজাইন কনসালটেন্ট, সহকারী প্রধান নকশাবিদ,কিউরেটর ও পরার্শক হিসেবে কর্মরত আছেন।

নকশা ও উপস্থাপনা মুক্তিযুদ্ধ জাদুঘর আগারগাঁও, ঢাকা। ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ড. সারোয়ার আলী , গবেষক ও কথা সাহিত্যিক ট্রাস্টি মফিদুল হক , বিশিষ্ট অভিনেত্রী ট্রাস্টি সারা জাকের সহ অন্যান্য ট্রাস্টিবৃন্দের পক্ষ থেকে ইমরুল চৌধুরী হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করে গেছেন ।

শুক্রবার বিকেলে জাদুঘর পরিদর্শন পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের আউটলাইন প্রণয়ন সাব- কমিটির সদস্যদের সাথে ইমরুল চৌধুরীরর একটি সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের দাতা ও প্রতিষ্ঠাতা আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ,হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের সম্মানিত ট্রাস্টি , অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, ট্রাস্টি শেখ ফজলে এলাহী, ট্রাস্টি ও সাইদুর রহমান তালুকদার, বীর মুক্তিযোদ্ধা স্থপতি নুরুল করিম দিলু, এছাড়া ও উপস্থিত ছিলেন কমান্ডেন্ট মানিক চৌধুরীর সহধর্মিনী রোকেয়া চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা সাবেত্রী নায়েক।

Developed By The IT-Zone