ঢাকামঙ্গলবার , ২১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জের বিসিক শিল্প নগরীতে বন্ধ হয়নি ফ্যাক্টরি

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২১, ২০২০ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ খায়রুল ইসলাম সাব্বির :   হবিগঞ্জের ধুলিয়াখাল এর বিসিক শিল্প নগরী এলাকার ফ্যাক্টরিগুলোতে চলছে পুরোদমে কাজ । ফ্যাক্টরির মালিকরা কিছুতেই সরকারের নির্দেশ মানছেননা। আদেশ অমান্য  করে খোলা রেখেছেন বিভিন্ন রকমের খাদ্য তৈরির ফ্যাক্টরি। মঙ্গলবার(২১এপ্রিল) বিকেলে গিয়ে দেখা যায়,ফ্যাক্টরি গুলোর মেইন গেইট বন্ধ রেখে ভিতরে দেদারসে কাজ করে যাচ্ছে নিয়োজিত শ্রমিকরা। দেখে বুঝা যায়না যে ফ্যাক্টরিগুলো বন্ধ । এই ফ্যাক্টরি গুলোতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নিজেদের সুরক্ষা ছাড়াই করোনার ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন।

ছবি : ধুলিয়াখালে কারখানার শ্রমিকদের সাথে কথা বলছেন প্রতিবেদক

শ্রমিকদের মধ্যে অনেকেই ঢাকা-নারায়নগঞ্জের শ্রমিকরা নিয়োজিত। এসব শ্রমিকরা রাতের আধারে মানুষের চোখ ফাঁকি দিয়ে চুপিসারে ভিতরে ঢুকে দিনব্যাপী কাজ করছে। এর ফলে দিনদিন বেড়েই চলেছে করোনা নামক মহামারি ভাইরাসের ঝুঁকি। বিসিক এলাকায় কয়েকটি ফ্যাক্টরি বন্ধ থাকলে বেশির ভাগ ফ্যাক্টরিগুলো রয়েছে এখনো খোলা। কোনো ধরনের নজরদারি না থাকায় ফ্যাক্টরিগুলো খোলা রাখার সাহস পাচ্ছে মালিকরা। অন্যদিকে লকডাউন থাকায় ফ্যাক্টরির মালিকরা ছুটি কাটাতে নিজ নিজ এলাকায় রয়েছেন।

 

তবে শ্রমিকার ঠিকই খোলা রেখে কাজ করে যাচ্ছে রীতিমতো। অপরিচিত কাউকে দেখলে শ্রমিকরা ঢুকতে দিচ্ছেনা। তাদের সাথে আচরণ ও করছে উগ্র। দেশের সবকিছু বন্ধ থাকার পরও ধুলিয়াখাল বিসিক নগরীর ফ্যাক্টরিগুলো বন্ধ হয়নি। স্থানীয়রা নজরদারি বাড়ানো জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিযেছেন তারা।

Developed By The IT-Zone