ঢাকাসোমবার , ৩০ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্তব্ধ রাতে ত্রাণ নিয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি চুনারুঘাটের ইউএনও

অনলাইন এডিটর
মার্চ ৩০, ২০২০ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রায়হান আহমেদ, চুনারুঘাট প্রতিনিধি ।। স্তব্ধ রাতে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করলেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ। করোনা ভাইরাস প্রতিরোধ করতে সকলেই নিজ নিজ ঘরে অবস্থান করছেন। কিন্তু এতে করে নিম্ন আয়ের মানুষেরা পড়েছেন বিপাকে। তারা দিনাতিপাত করছেন দুঃখ-দুর্দশায়। অসহায় মানুষের দুর্দশা লাঘব করতে রোববার রাতে ইউএনও সত্যজিত রায় দাশ দুর্ঘম এলাকায় গিয়ে উপার্জনহীন মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি সাতছড়ি ত্রিপুরা পল্লী, ছয়শ্রী মণিপুরী পাড়া ও শ্রীকুটা গ্রামে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, রিক্সা চালক সহ প্রায় শতাধিক পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

ছবিঃ ত্রাণ বিতরণ করছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল, নাজির কৃষ্ণ কুমার সিংহ।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেয়ায় সরকার নানান পদক্ষেপ নিচ্ছেন। করোনা প্রতিরোধ ও আত্ম-সচেতনতা বৃদ্ধিতে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করতে নির্দেশনা দিয়েছেন সরকার। এটি প্রতিরোধে যখন নিজের সচেতনতা রক্ষা করছেন সবাই, তখন নিম্ন আয়ের মানুষ খাবারের চিন্তায় বিভোর। এজন্য প্রধানমন্ত্রী সারাদেশে তাদের জন্য পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। এরই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় চুনারুঘাটে উপার্জনহীন মানুষের মাঝে নিরাপদ দুরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, চুনারুঘাট উপজেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে আমরা প্রাথমিক পর্যায়ে ১১টন চাল ও ১লাখ ১০হাজার টাকা বরাদ্দ পেয়েছি। আমাদের কাছে আরো বরাদ্দ আসছে। আমরা দিনে এবং রাতে খুঁজে খুঁজে প্রকৃত উপার্জনহীন পরিবারে এসব খাদ্য সামগ্রী বিতরণ করছি। একটি অসহায় পরিবারও যাতে বাদ না পড়ে একদিকে আমরা বিশেষ নজর রাখছি।”

প্রসঙ্গত- দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে চুনারুঘাট উপজেলার জন্য প্রাথমিক পর্যায়ে ১১মেট্রিক টন চাল ও নগদ ১লক্ষ ১০হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আরো পর্যাপ্ত পরিমাণ ত্রাণ আসছে। খাদ্য সামগ্রীতে মাথাপিঁছু ১০কেজি চাল, ২কেজি আলু, ২কেজি ডাল, ১কেজি পেয়াজ, আধা লিটার তেল দেয়া হয়।

Developed By The IT-Zone