ঢাকাশনিবার , ২৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সীমিত আকারে খোলা রাখা যাবে হোটেল রেস্তোরা : জেলা প্রশাসক

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৫, ২০২০ ১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আমার হবিগঞ্জ নিউজ ডেস্ক :  পবিত্র মাহে রমজান উপলক্ষ্রে সীমিত আকারে হোটেল,রেস্তোরা,মিষ্টির দোকান বিশেষ ব্যবস্থায় ইফতার সামগ্রী বিক্রয়ের জন্য সিদ্ধান্ত নিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন। শনিবার (২৫এপ্রিল) ব্যবসায়ীদের সাথে রমজান উপলক্ষ্যে বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয় তারা। লাইসেন্সধারী হোটেল,রেস্তোরা মালিকদের আবেদনের প্রেক্ষিতে এই অনুমতি দেয়া হবে মর্মে জানিয়ে দেয়া হয়। জেলা প্রশাসনের ব্যবসা বাণিজ্য শাখায় আজ (শনিবার) থেকে শুরু হয়ে আগামী ৩দিন দুপুর ২টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। পাশাপাশি কিছু নিয়ম-কানুন ও জুড়ে দিয়েছে জেলা প্রশাসন। নিয়মকানুন গুলো হল-

ছবি : পবিত্র রমজান উপলক্ষ্যে ব্যবসায়ীদের সাথে বিশেষ সভায় উপস্থিত জেলা প্রশাসক কামরুল হাসানসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ

১. লাইসেন্সধারী প্রতিষ্ঠান হতে হবে এবং তা হালনাগাদ করা থাকতে হবে। ২. বসার কোন ব্যবস্থা রাখা যাবে না। শুধু পার্সেল সার্ভিস/Take Away ৩. প্রতিষ্ঠান/দোকানের সকলকে ব্যক্তিগত সুরক্ষা পোশাক থাকতে হবে। মাস্ক/গ্লাভস/ক্যাপ/সুরক্ষা পোশাক সকল কর্মচারীদের কমপক্ষে ২ সেট মালিকপক্ষ হতে সরবরাহ করতে হবে এবং কর্মচারীদের এসবের ব্যবহার নিশ্চিত করতে হবে। ৪. ৩ ফিট দূরত্বে মার্কিং করতে হবে এবং বিক্রয়ের সময় এই দূরত্ব নিশ্চিত করবেন। মালিকপক্ষ হতে নিজ দায়িত্বে ব্যবস্থা গ্রহণ করবেন। ৫. দোকান দুপুর ২টা হতে ইফতারের ১৫ মিনিট পূর্ব পর্যন্ত খোলা রাখা যাবে।
প্রস্তুতির জন্য কর্মচারীরা ২টার পূর্বে আসতে পারবেন তবে শাটার খোলা রাখা যাবে না। কোন কিছু বিক্রয় করা যাবে না। ৬. রাস্তার বা ফুটপাথের উপর কিংবা কোন খোলা স্থানে কোন কিছু রান্না করা যাবে না।৭. খাদ্যে ভেজাল বা রং ব্যবহার করা যাবে না। ৮. দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করা যাবে না।৯. সামাজিক দূরত্ব নিজ দায়িত্বে নিশ্চিত করতে হবে। ১০. জেলা প্রশাসন প্রদত্ত সকল নিয়মাবলির কোন ব্যত্যয় ঘটলে যে কোন মুহুর্তে অনুমতি বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেয়া হয়।

Developed By The IT-Zone