ঢাকাসোমবার , ২৫ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকদের কলঙ্কের এক নাম ‘‘সায়েদুজ্জামান জাহির’’- নাজমুল কবির পাভেল

দৈনিক আমার হবিগঞ্জ
মে ২৫, ২০২০ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

মন্তব্য প্রতিবেদন ঃ–   সংবাদপত্র নিরপেক্ষ! ‘‘সাংবাদিকরা বাক স্বাধীনতা অবাদ মুক্ত’’ প্রেসক্লাব নিরপেক্ষ প্রতিষ্ঠান। সাংবাদিকদের সমন্বয়ে, সাংবাদিকদের কল্যাণে গঠিত সংস্থার নামই প্রেসক্লাব। যার উদ্দেশ্য সাংবাদিকদের ইচ্ছা-অনিচ্ছা ইত্যাদির সাংগঠনিক ভাবে বাস্তবায়ন করা। সংবাদপত্রে অথবা সংবাদ মাধ্যমে কাজ করেন এমন সৎ ব্যাক্তিদের প্রেসক্লাবে সদস্য করা হয়।

তবে কেউ কেউ আবার অনুদান করে অথবা সমাজের গণ্যমান্য ব্যাক্তি হয়েও আজীবন সদস্য হয়ে থাকেন প্রেসক্লাবের। এমপি আবু জাহির হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য। হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহিরের বিরুদ্ধে সংবাদ প্রকাশে সদ্য হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটির বাদী সায়েদুজ্জামান জাহির একজন সাংবাদিক, শুনেছি তিনি নাকি আরটিভির হবিগঞ্জ প্রতিনিধিও। হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। একজন এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশ হতেই পারে। তিনি ‘‘ধুয়া তুলসি পাতা নন’’ এমপি সাহেবকে জনগন ভালবাসলে পত্রিকার নিউজে কিছুই আসে যায় না। তাই বলে একজন এমপির পক্ষ নিয়ে সাংবাদিক হয়ে আরেক জন সম্পাদকের বিরুদ্ধে মামলা করবেন ?

সারা দেশের সাংবাদিকরা যখন এ কঠোর আইনটি বাতিলের জন্য আন্দোলন করছেন, আর আপনি সেখানে এই আইনকে সমর্থন দিচ্ছেন? এমপি সাহেব আগামী ৫ বছর পর, এমপি নাও থাকতে পারেন। কিন্তু ‘‘আমার হবিগঞ্জ পত্রিকা’’টি আরও ৫০ বছরও থাকতে পারে। এ মামলায় আসামী করা হয়েছে, পত্রিকাটির নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিব’কে।

 

ইতিমধ্যে বিষয়টি নিয়ে জাতীয় ভাবে অনেক সিনিয়র সাংবাদিকরা মন্তব্য করেছেন। অনেকেই আবার বাদী সায়েদুজ্জামান জাহিরকে তার জাতীয় মিডিয়া ‘‘আর টিভি’’ থেকে বাদ দেয়ার সুপারিশও করেছেন। সিনিয়র সাংবাদিকদের বিরুপ মন্তব্যে ‘‘সায়েদুজ্জামান জাহির’’ একটি কলঙ্কের নামে পরিণত হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব এ কলঙ্ককে সাংবাদিক জগৎ থেকে মুছে ফেলতে হবে। দৈনিক ‘‘আমার হবিগঞ্জ’’ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্তের মুক্তি কামনা করছি।

নাজমুল কবির পাভেল
নির্বাহী সম্পাদক দৈনিক ‘‘সিলেটের দিনকাল’’
সম্পাদক ও প্রকাশক ‘‘সিলেট নিউজ বিডি ডট কম’’
সভাপতি, সিলেট ফটো সাংবাদিক শ্রমজীবি সমবায় সমিতি

Developed By The IT-Zone