ঢাকাবুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সরকারি বই বিক্রির অভিযোগে আটক প্রধান শিক্ষিকা কারাগারে

মুহিন শিপন
জানুয়ারি ১৮, ২০২৩ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জে সরকারি বই বিক্রির অভিযোগে আটক প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার (৪৫) কে কারাগারে পাঠিয়েছেন আদালত। সে শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী গ্রামের মৃত মোঃ আব্দুল্লাহ’র স্ত্রী। বুধবার (১৮ জানুয়ারি) বিকালে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে মঙ্গলবার বিকালে (১৭ জানুয়ারি) শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে একটি ভ্যান গাড়ি থেকে চলতি শিক্ষা বছরের প্রাক প্রাথমিক -৫ম শ্রেনি পর্যন্ত বিভিন্ন শ্রেনির ৩৯৪ টি সরকারি বই জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী।

এই বই গুলো কদমতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার ভ্যান যোগে ভাঙ্গারী ব্যবসায়ীর কাছে বিক্রির জন্য পাঠান।

পরে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ শিক্ষিকা আয়েশা আক্তারের বাড়িতে তল্লাশি চালিয়ে আরও ৯৬ টি বই উদ্ধার করে এবং শিক্ষিকা আয়েশা আক্তারকে আটক করে।

একই দিন রাতে শায়েস্তাগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, কদমতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আয়েশা আক্তার গত ১৭ ডিসেম্বর শিক্ষার্থীদের মাঝে বিতরনের জন্য শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংরক্ষিত বইয়ের গোডাউন থেকে ৭৫২ টি বই সংগ্রহ করেন। তিনি এর থেকে কিছু বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে বাকি বই গুলো বিক্রির চেষ্টা করেন।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল এর সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিক শিক্ষা অফিসারের অভিযোগের ভিত্তিতে আয়েশা আক্তারকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Developed By The IT-Zone