ঢাকামঙ্গলবার , ৭ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সকলের সহযোগিতায় অচিরেই হবিগঞ্জ জেলাকে মাদকমুক্ত করা হবে-জেলা প্রশাসক

ইমদাদুল হোসেন খান
জুন ৭, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

বানিযাচংয়ে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ জুন) বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান। মুল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোঃ রফিকুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, মাদক আমাদের নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। তাই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, শিক্ষক, ইমাম, পুরোহিত, জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতায় অচিরেই হবিগঞ্জ জেলাকে মাদকমুক্ত করা হবে।

এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক হাবিবুর রহমান, বানিয়াচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীমা আক্তার প্রমূখ।

কর্মশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন দলে বিভক্ত করে দল ভিত্তিক লিখিত কর্মপরিকল্পনা প্রণয়ন এবং দলনেতাদের মাধ্যমে তা মঞ্চে উপস্থাপন করানো হয়। উপস্থাপিত কর্মপরিকল্পনার উপর বিভিন্নজন বিভিন্ন প্রশ্ন করলে দলনেতাগণ ও অতিথিবৃন্দ উত্তর দেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সুরক্ষা বিভাগের উদ্যোগে ও হবিগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহযোগিতায় বাস্তবায়িত এ কর্মশালা বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, পর্যায়ের জনপ্রতিনিধি, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, নারীসমাজ ও সুশীল সমাজের প্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।

Developed By The IT-Zone