ঢাকাThursday , 2 February 2023
আজকের সর্বশেষ সবখবর

শ্রীচৈতন্য মহাপ্রভু বাংলাদেশ ও ভারতের বড় সেতু : ভারতের সহকারী হাই কমিশনার

Link Copied!

বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার নীরাজ কুমার জয়সওয়াল বলেছেন, ‘শ্রীচৈতন্য মহাপ্রভু বাংলাদেশ এবং ভারতের মাঝে একটি বড় সেতু।

সিলেট বিভাগে তার নিজের ও বাবার বাড়ি। কিন্তু পশ্চিমবঙ্গের নবদ্বীপে তার জন্ম। এই সংযোগ দুটি দেশের মাঝে বিশাল সেতু নির্মিত হয়েছে।

আমাদের পাঠ্যপুস্তকে শ্রীচৈতন্যকে নিয়ে একটি অধ্যায় ছিল, আমরা পড়েছি। সেখান থেকে আমরা মহাপ্রভুকে চিনতে পেরেছি। এবার জয়পুরে এসে বুঝতে পেরেছি মহাপ্রভু কত বড়।

এখান থেকে অনেকেই ভারতের পুরী ও নবদ্বীপে যান। আবার ভারত থেকে অনেকেই এখানে আসেন। এই আসা যাওয়ার মাধ্যমে দুই দেশের মানুষের সম্পর্ক আরও বৃদ্ধি পাচ্ছে।

বৃহস্পতিবার (২ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জের বাহুবল উপজেলার পূর্ব জয়পুরের শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি ঐতিহাসিক শ্রীশ্রীশচীঅঙ্গন ধাম-এ ৪২তম বার্ষিক উৎসবের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি উৎসবে অনেক মুসলিম সম্প্রদায়ের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করে বলেন, দুই সম্প্রদায়ের এই মিলন মেলা দেখে আমরা আনন্দিত।

উৎসব উদযাপন কমিটির সভাপতি শেখর দেবের সভাপতিত্বে ও বিশিষ্ট সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অসুস্থতার জন্য উপস্থিত হতে না পারায় প্রধান অতিথি হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী ভিডিও কলে এই মন্দিরের উন্নয়নে আরও সহায়তার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী উৎসবের সফলতা কামনা করেন এবং সেখানে উপস্থিত দরিদ্রদের জন্য শীতবস্ত্র হিসাবে ২৫টি কম্বল প্রদান করেন।

উৎসব কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য জানান, ৫দিন ব্যাপি উৎসবে থাকছে আলোচনা সভা, লীলা কীর্তন, গীতা কীর্তন, পদাবলী কীর্তন, একনাম কীর্তন, ধর্মীয় আলোচনা, সংগীতানুষ্ঠান, শীতবস্ত্র বিতরণ, মহাপ্রসাদ বিতরণ ও বসন্ত উৎসবসহ নানা আয়োজন।

এখানে দেশের বিখ্যাত শিল্পীদের পাশাপাশি ভারত থেকে আসা শিল্পীরাও সঙ্গীত পরিবেশন করবেন। ৬ ফেব্রুয়ারী বসন্ত উৎসবের মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব। তিনি উৎসবটি সফল করতে ধর্ম-বর্ণ নির্বিশেষে এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন।