ঢাকাশনিবার , ৪ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে সৈয়দ ফুরকান আলী মার্কেটে ময়লা আবর্জনার স্তুপ, বাড়াচ্ছে করোনার ঝুঁকি

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৪, ২০২০ ১২:১৪ অপরাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি   :  শায়েস্তাগঞ্জ উপজেলার শিল্পনগরী খ্যাত অলিপুর ইন্ড্রাস্ট্রির জন্যই সুপরিচিত।  অলিপুরে বিভিন্ন কোম্পানি গড়ে উঠায় এখানকার হাটবাজারে হাজারো মানুষের সমাগম হয়। বর্তমান দেশের এই চলমান সংকটে বাজারের আশেপাশে কারোরই নেই তেমন নিরাপত্তা। সরজমিনে গিয়ে দেখা যায়, অলিপুর বাজারের সৈয়দ ফুরকান আলীর মার্কেটের পাশেই ময়লা আবর্জনার স্তুপ, যা থেকেই ছড়াতে মহামারী করোনা ভাইরাস।

ছবি : ময়লার স্তপ থেকে উদ্ভট গন্ধে নষ্ট হচ্ছে আশেপাশের পরিবেশ

দেখা যায় যে, বাজারের যত উচ্চিষ্ট আছে তা ফুরকান আলীর মার্কেটের পাশেই ফেলা হচ্ছে। নাকে মুখে হাত দিয়ে ও পার হতে পারছেন না পথচারিরা, আবার অনেকে বাজার করতে এসে অনেকটা বাধ্য হয়েই ময়লা আবর্জনার ঘ্রাণ নিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, ফুরকান আলী প্রশাসনকে হাত করে তার মার্কেটে বাজার বসাচ্ছেন, সেজন্য ময়লা আবর্জনা ফেললে ও প্রশাসন এই ব্যাপারে কর্ণপাত করছেনা। বাজারের এক ব্যবসায়ী ফরহাদ মিয়া বলেন, ফুরকান আলীর অনিয়মের বিরুদ্দে কেউ ভয়ে কথা বলতে চায়না।

ছবি : ময়লা জমে একাকার হয়ে আছে রাস্তার পাশ। দেখার যেন কেউ ই নেই

এদিকে দেশে যখন ভয়াবহ আকারে করোনা ভাইরাস ছড়ানোর আশংকায় রয়েছে এমতাবস্থায় এই যত্রতত্র ময়লা  আবর্জনার স্তুফ জনসাধারনের মাঝে ছড়াচ্ছে নানারকম ভীতী। এ ব্যাপারে কথা বলার ফুরকান আলীর সাথে বার বার ফোন করলে ও তিনি রিসিভ করেননি। এলাকার সচেতনমহল এই ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

Developed By The IT-Zone