ঢাকারবিবার , ১৭ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে কাউন্সিলরের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়মের অভিযোগ : কারণ দর্শানোর নোটিশ

দৈনিক আমার হবিগঞ্জ
মে ১৭, ২০২০ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক :    হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিলের বিরুদ্ধে সরকারি চাল বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। কাউন্সিলরের এহেন কার্যকলাপের ফলে সরকারের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হচ্ছে এবং জনমনে চরম অসন্তোষ বিরাজ করছে। তাই পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া শনিবার (১৬মে)  এক পত্রের মাধ্যমে তাকে তিন কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন।
নোটিশে মেয়র উল্লেখ করেন- শুধু সরকারি চাল বিতরণেই তিনি অনিয়ম করেননি, প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী মানবিক সহায়তার আওতায় জনপ্রতি ২৫০০ টাকার জন্য তালিকার বিপরীতে কাউন্সিলর আব্দুল জলিলকে ২নং ওয়ার্ডের জন্য ৪০টি কার্ড বরাদ্দ দেওয়া ও হয়েছে। এতে দেখা যায় ৩৬টি কার্ডই তার নিজের মহল্লা মহলুল সুনামে দিয়েছেন। অথচ এই ওয়ার্ডে আরো ৫টি মহল্লা রয়েছে। এইসব মহল্লার অসহায়, গরীব, দুঃস্থ, কর্মহীন, শ্রমিক, দিনমজুর ব্যক্তিরা সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।

ছবি : কাউন্সিলর জলিলের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগের কপি

নোটিশে আরো উল্লেখ্ করা হয়- ওএমএস কার্ড বিতরণে ১ম পর্যায়ে ২৭১টি কার্ডের মধ্যে ১৫০টি কার্ডই মহলুল সুনাম মহল্লায় দিয়েছেন এবং বিশেষ ওএমএস (বর্ধিত) তালিকায় ৯০টি কার্ডের মধ্যে ৫৩টি কার্ডই মহলুল সুনাম মহল্লায় বিতরণ করেছেন। এতে দক্ষিণ বড়চর, স্টেশন রোড, উদয়ন আবাসিক এলাকা, আলীগঞ্জ বাজার, দাউদনগর বাজার (দক্ষিণ) মহল্লার লোকজন সরকারের ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন।
কারন দর্শানোর নোটিশের অনুলিপি জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রেরণ করা হয়েছে।
এই বিষয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিলের সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান-বক্তব্য তো টেলিফোনে দেয়া যাবেনা ভাই। আমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার এখতিয়ার তো মেয়র ছালেকের নাই। তাকে তো আমরা আরো অনেক আগেই  পৌরসভা থেকে তালাক দিয়ে চলে আসছি। আর কোনো নোটিশ এখনো আমি পাইনি। পাশাপাশি মেয়র ছালেকের বিরুদ্ধে গত ৬ তারিখে চাল আত্নসাতের অভিযোগে ইউএনও’র বরাবরে অভিযোগ দেয়া আছে আমার।

 

Developed By The IT-Zone