ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন 

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ৭, ২০২১ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

মুহিন শিপনঃ   বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শায়েস্তাগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে।১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দি উদ্যান) তার বজ্র নিনাদ কন্ঠে এক কালজয়ী ভাষণের মাধ্যমে বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেন। এই ভাষণের মধ্য দিয়ে তৎকালীন সাড়ে ৭ কোটি ইবিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ রাজধানী ঢাকাসহ সারাদেশে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে।
১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দি উদ্যান) তার বজ্র নিনাদ কন্ঠে এক কালজয়ী ভাষনের মাধ্যমে বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেন। এই ভাষণের মধ্য দিয়ে তৎকালীন সাড়ে ৭ কোটি মুক্তিকামী বাঙালির আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটে।

ছবি : শায়েস্তাগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ইতিমধ্যেই বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। দিবসটি উপলক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

ছবি : রচনা প্রতিযোগীতায় বিজয়ীর হাতে পুরষ্কার তোলে দিচ্ছেন অতিথিবৃন্দ

রবিবার (৭মার্চ) বেলা ১১ টায় শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল,বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ আলী, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রানেশ দত্ত, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ফরিদ আহমেদ অলি, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব, জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ সরদার, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বুলবুল খাঁনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Developed By The IT-Zone