ঢাকারবিবার , ২৪ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে ইউপি চেয়ারম্যান মুখলিস ও মহিলা সদস্য রাবেয়া’র বিরুদ্ধে মিথ্যা ওয়ারিশান সনদ দেয়ার অভিযোগ।

আতাউর রহমান ইমরান
জুলাই ২৪, ২০২২ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া ও সংরক্ষিত মহিলা সদস্য রাবেয়া বেগমের বিরুদ্ধে মিথ্যা ওয়ারিশান সনদ দেয়ার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে গত ২০ জুলাই হাজী আলাউদ্দিন নামের এক ভুক্তভোগী শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৩০ জুন শায়েস্তাগঞ্জ উপজেলার ৭ নং নুরপুর ইউনিয়ন পরিষদ এর প্যানেল চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক এর নিকট থেকে নুইপ/২০২০-১৮০ নাম্বার স্মারকে একটি ওয়ারিশান সনদ নেন হাজী আলাউদ্দিন।

ওই ওয়ারিশান সনদ অনুযায়ী ৯ নং ওয়ার্ডের সূরাবই গ্রামের মৃত হাজী আজব উল্লার পুত্র মৃত আনজব উল্লা ও তার প্রথম স্ত্রী আলম চান এর একমাত্র সন্তান রহিমা বিবি (মাষ্টরের মা) এর পুত্র হিসেবে হাজী আলাউদ্দিন, মোঃ জালাল উদ্দিন, কন্যা হিসেবে আছিয়া খাতুন, ছালেহা খাতুন ও মোছাঃ হালিমা খাতুন (সারুল বিবি) উত্তরাধিকারী হিসেবে রয়েছেন।

আলাউদ্দিনের পরিবারের লোকজনের উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিস মিয়া পুনরায় দায়িত্ব গ্রহণের পর সংরক্ষিত মহিলা সদস্য রাবেয়া বেগমকে নিয়ে ২০ সেপ্টেম্বর ২১৮ নং স্মারকে মিথ্যা ও বানোয়াট তথ্য সংবলিত আরেকটি ওয়ারিশান সনদ প্রদান করেন।

ওই ওয়ারিশান সনদে আনজব উল্লার স্ত্রী হিসাবে আলম চান বিবি কিংবা কন্যা হিসেবে আমার মা রহিমা বিবি (মাস্টরের মা) কে দেখানো হয়নি। আনজব উল্লাহকে সম্পূর্ণ নিঃসন্তান হিসাবে দেখিয়ে তার ওয়ারিশান হিসেবে আনজব উল্লার ভাই ও বোনদের দেখানো হয়। অথচ আনজব উল্লার উত্তরাধিকারী হিসেবে প্রাপ্ত সম্পত্তির আর এস খতিয়ানে আলাউদ্দিন ও তার ভাই-বোনদের নাম মালিক হিসেবে উল্লেখ রয়েছে। যার দাগ ৪২৯, ৮২৬, খতিয়ান নং ১৩২, জেএল নং ১৩৬, মৌজাঃ সুরাবহি, থানাঃ হবিগঞ্জ সদর, জেলাঃ হবিগঞ্জ।

ভুক্তভোগী অভিযোগ করেন প্রতিপক্ষের নিকট থেকে ঘুষ খেয়ে এ জাল জালিয়াতি পূর্ণ কাজটি করেন চেয়ারম্যান মুখলিস। এ ব্যাপারে চেয়ারম্যান মুখলিস মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি ও সংরক্ষিত মহিলা সদস্য রাবেয়া বেগমের যৌথ স্বাক্ষরে প্রদানকৃত ওয়ারিশান সনদটি সঠিক।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে দায়িত্বরত নাজরাতুন নাঈমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে তদন্ত-পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

Developed By The IT-Zone