ঢাকাবুধবার , ৬ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জের সুতাং বাজারে টিসিবি’র পণ্য বিক্রি : মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব

দৈনিক আমার হবিগঞ্জ
মে ৬, ২০২০ ৪:২৩ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক ॥  ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক নির্ধারিত  মূল্যে পণ্য সামগ্রী বিক্রয়ে মানা হচ্ছে না কোন ধরণের সামাজিক দূরত্ব। বুধবার (৬মে) দুপুর ২ টা থেকে এমন চিত্রই লক্ষ্য করা যায় শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং শাহজীবাজারে। তবে টিসিবির পণ্যের প্যাকেজ ৫ লিটার তেল, ৪ কেজি চিনি, ২ কেজি ছোলা ডাল, ও ১ কেজি মশারী ডাল একত্রে বিক্রি করা হচ্ছে ৭৭০ টাকায়। ন্যায্যমূল্য এ পণ্য পেয়ে অনেক খুশিতে মানুষকে  বাড়ি ফিরতে দেখা গেছে।

ছবি : শায়েস্তাগঞ্জে টিসিবি’র পণ্য বিক্রয়ে মানা হচ্ছেনা কোনো সামাজিক দুরত্ব

অন্যদিকে দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা এভাবেই দাড়িয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী কিনছেন শত-শত মানুষ। সম্প্রতি হবিগঞ্জে মহামারি করোনা ভাইরাসের প্রভাব বিস্তার দেখা দিলে লক ডাউনের ঘোষণা দেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। পাশাপাশি জনসাধারণকে ঘরে থাকতে দেয়া হচ্ছে সব ধরনের সুযোগ-সুবিধা। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রয় করার নির্দেশ প্রদান করলে লাইনে দাঁড়ানোর এমন চিত্রটা রীতিমত ভয়ানক বলে মনে করছেন অনেকেই।

ছবি : শায়েস্তাগঞ্জে নিরাপদ দুরত্ব না মেনেই চলছে টিসিবির পণ্য বিক্রি

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, সামাজিক নিরাপদ দূরত্ব ৩ ফিট বজায় রেখে চলা-ফেরার নির্দেশনা দেয়া আছে। এ ব্যাপারে ঘন-ঘন অভিযান পরিচালনা করা হচ্ছে।
এ বিষয় এ নুরপুর ইউনিয়নের যুবলীগের আহব্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, আসলে জনসাধারণকে নিয়ন্ত্রণ করা খুবই কঠিন। তবে পুলিশ-প্রশাসন ও স্থানীয় জন-প্রতিনিধিরা মিলে আমরা একযোগে কাজ করছি।  টিসিবির পণ্য বিক্রেতা পবিত্র রায় বলেন, আমরা চেষ্টা করছি দুরত্ব বজায় রেখে  বিতরণ করার জন।  জেলা প্রশাসন থেকে যেদিন যে জায়গায় বিক্রি করার জন্য বলা হয়, আমরা সেজায়গাই বিক্রি করি।

Developed By The IT-Zone