ঢাকাশনিবার , ১১ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শহরে পুলিশ প্রহরায় গ্রেফতার পরোয়ানাভুক্ত আসামীর মিছিল : জনমনে ক্ষোভ

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১১, ২০২১ ৯:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার :  গ্রেফতারী পরোয়ানা ইস্যুর ৪ মাস পার হলেও পুলিশের নাকের ড়গায় ঘুরে বেড়াচ্ছে আসামী। আদালতের নির্দেশে আসামীদের গ্রেফতার না করে উল্টো তাদের সাথে একই মঞ্চে বসে সভা সমাবেশ পালন করতে দেখা গেছে। বিষয়টি পুলিশের উর্ধ্বতন মহলকে জানানোর পরও টনক নড়েনি কর্তৃপক্ষের। এদিকে প্রভাবশালী দলের নেতা হওয়ায় নাকি গ্রেফতার করছে না পুলিশ এমনটা ই জানিয়েছে সাধারণ জনগণ।

 

বরাবরের মতই গতকাল শুক্রবার (১০ডিসেম্বর) সন্ধ্যায় হবিগঞ্জ শহরে পুলিশ প্রহরায় মিছিল মিটিং করতে দেখা গেছে আসামীদের। বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল (সদর সার্কেল) কে জানালে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই, খোজঁ নিয়ে ব্যবস্থা নেয়া হবে’।

 

 

 

 

 

 

 

 

 

ছবি : মিছিলের অগ্রভাগে মোটরসাইকেল চুরির মামলার পরোয়ানাভুক্ত আসামী সাইদুর রহমান (লাল বৃত্ত চিহ্নিত)

 

 

 

 

 

 

 

 

 

 

এর আগে হবিগঞ্জ জেলা শিল্পকলা এডামেীতে সাজাপ্রাপ্ত আসামী শেখ সেবুল ও গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী সাইদুর রহমানের সাথে বসে সমাবেশ করতে দেখা গেছে হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলীকে।

 

প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদের গেইটের সামনে রাজনৈতিক বিশৃঙ্খলার তথ্য ও সংবাদ সংগ্রহের সময় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সাংবাদিকদের মারধর করে মোটরসাইকেল, ক্যামেরা এবং মোবাইল ছিনতাই করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় পরদিন ওই পত্রিকার প্রধান প্রতিবেদক তারেক হাবিব বাদী হয়ে হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের সাইদুর রহমানকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখ করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

 

দীর্ঘ শুনানী শেষে আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেন। পিবিআই তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে আদালতে।

 

এ মামলার অন্যান্য আসামীরা হলেন, বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের মৃত কিম্মত আলীর পুত্র মহিবুর রহমান মাহি (৩৫), শহরতলীর বড় বহুলা গ্রামের বিএনপি নেতা সালেহ মিয়ার পুত্র সাব্বির আহমেদ রনি (৩৫), শহরের পুরাণ মুন্সেফী এলাকার প্রভাষ আর্চায্যের পুত্র কৌশিক আচার্য্য পায়েল (৩২), যশেরআব্দা এলাকার সুনীল দেবনাথের পুত্র শৈকত দেবনাথ (২৮) সহ অজ্ঞাত আরও কয়েকজন।

 

এর আগে হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের জনৈক সোনা মিয়ার বাড়ি থেকে চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ হবিগঞ্জ। এ ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় সোনা মিয়া।

Developed By The IT-Zone