ঢাকাবৃহস্পতিবার , ১৪ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শহরের মানসিক ভারসাম্যহীনদের পাশে রাহুল ও তার সহকর্মীরা

অনলাইন এডিটর
মে ১৪, ২০২০ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

দেলোয়ার খান, হবিগঞ্জ॥ চলমান কার্যক্রমের ধারায় ২০তম দিনেও হবিগঞ্জ শহরের বিভিন্ন অলিগলিতে থাকা মানসিক ভারসাম্যহীন ও ছিন্নমূল মানুষের মধ্যে খাবার পৌঁছে দেন হবিগঞ্জ পৌর যুবলীগের সদস্য ও সমাজকর্মী রাহুল দাশ গুপ্ত ও তার সহকর্মীরা।

ছবিঃ মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে রাহূল ও তার সহকর্মীরা। 

প্রতিদিন ব্যক্তিগত ভাবে ও ঘনিষ্ট কয়েকজনের সহযোগিতায় তিনি প্রতিদিন খাবার নিয়ে পৌঁছে যান ওই সকল মানুষের কাছে। তারপর নিজ হাতে তাদের মুখে খাবার তুলে দেন তারা। সকাল থেকে শুরু করে প্রতিদিন সন্ধ্যা পর্যন্ত চলে তাদের এ মহতী কার্যক্রম। খাবার প্যাকেট হাতে নিয়ে ঘুরে বেড়ান গোটা শহর।

বুধবার ছিল এ অব্যাহত কার্যক্রমের ২০তম দিন। এ দিনে তারা শহরে থাকা প্রতিবন্ধি ও ভারসাম্যহীনদের মধ্যে খাবার বিতরণ করেন। এর আগে ১৯ দিন পূর্বে এ কার্যক্রম শুরু করেন তারা। এরপর থেকে প্রতিদিন শহরের সদর মডেল থানা মোড়, হাসপাতাল এলাকা, চৌধুরী বাজার, বাসষ্ট্যান্ড এলাকা, বেবিষ্ট্যান্ড, রাজনগর, উমেদনগরের বিভিন্ন পয়েন্ট ঘুরে বেড়ান। মানসিক ভারসাম্যহীন মানুষ দেখলেই ছুটে যান তাদের পাশে। মহতি এ কার্যক্রমে রাহুল ও তার সহকর্মীরা বেশ প্রশংসা কুড়িয়েছেন।

হবিগঞ্জ পৌর যুবলীগের সদস্য ও সমাজকর্মী রাহুল দাশ গুপ্ত জানান, করোনার ভাইরাসের এ দুর্যোগে তার এই উদ্যোগে তাকে সার্বিক ও আর্থিকভাবে সহযোগিতা করছেন তার ঘনিষ্ঠ কয়েকজন মানুষ। তারা হলেন হবিগঞ্জ পৌর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, হবিগঞ্জ পৌর যুবলীগের বর্তমান যুগ্ম আহ্বায়ক দিলুয়ার খাঁন, হবিগঞ্জ রেড ক্রিসেন্ট যুব ইউনিটের সাবেক যুব প্রধান পংকজ কান্তি দাস পল্লব, ব্যবসায়ী জয়দেব বনিক, বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ, হবিগঞ্জ জেলা আহ্বায়ক ও জেলা ছাত্রলীগ নেতা কৌশিক আচার্য্য পায়েল, যুগ্ম আহ্বায়ক জেলা ছাত্রলীগ নেতা বিভাকর রায় বাপ্পি, যুবলীগ নেতা সজিব, রাজিব, জাকির প্রমুখ।

Developed By The IT-Zone