ঢাকাবুধবার , ৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে রক্ষণাবেক্ষণের অভাবে স্ট্রিট লাইট বিকল

মনির/শুভ, লাখাই
জুন ৮, ২০২২ ১০:২১ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাইয় উপজেলার বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা সোলার (স্ট্রিট লাইট) গুলি কর্তৃপক্ষের রক্ষনাবেক্ষণের অভাবে বিকল হয়ে যাচ্ছে।

মঙ্গলবাল (৭জুন) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায়, বামৈ বড় বাজার গোল চত্বরে স্থাপন করা (সোলার) স্ট্রিট লাইটের আলো নেই, তবে বামৈ কলেজ গেইটে স্থাপন করা স্ট্রিট লাইটে আলো আছে। একপর্যায়ে বামৈ চকবাজারে স্থাপন করা স্ট্রিট লাইটে আলো নাই। তবে বামৈ ফরহাদ চৌধুরী ব্রীজ নিকট স্থাপন করা স্ট্রিট লাইটটি মৃদু গতিতে জ্বলছে।

বামৈ বড় বাজার নাসির মিয়া চায়ের দোকান সংলগ্ন ও বামৈ গরু বাজার সংলগ্ন নোয়াগাঁও রোডে স্থাপন করা স্ট্রিট লাইট দুটি একবছর যাবত নষ্ট বলে জানান বামৈ বাজারের ব্যাবসায়ী জিলু মিয়া ও সুজন। সুবিদপুরের শুভ জানান, মুড়াকরি ইউনিয়নের সুবীদপুর ব্রিজ নিকট ও লক্ষীপুর কমিউনিটি ক্লিনিক নিকট স্ট্রিট লাইট নষ্ট হয়ে গেছে। মুড়া করি বাজারের ব্যাবসায়ী রাজ্জাক জানান, বাজারের একাধিক লাইটে আলো নেই।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, লাইট গুলি সন্ধ্যা হলে অটো জ্বলত এবং ভোর হলে অটো নিবে যেত, কিন্তু কয়েকমাস কিংবা একবছর যাবত লাইট গুলি নষ্ট হয়ে পড়ে রয়েছে ।

লাইট গুলি চালু হবার পর থেকে এলাকাগুলোতে চুরি চিন্তাই ডাকাতি কমে গিয়েছিল। বর্তমানে লাইট গুলি নষ্ট হওয়ার কারনে আবার চুরি চিন্তাই বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও লাইট গুলি চালু না থাকায় অন্ধকারের মধ্যদিয়ে চলাচল করতে হচ্ছে, ছোটবড় সড়ক দুর্ঘটনা বেড়েই চলছে। লাইট গুলি মেরামতের জন্য উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচি টিআর ও কাবিটার আওতায় উপজেলার বিভিন্ন হাটবাজার ও নির্জন অন্ধকার সড়কে একেকটি ৫৪ হাজার ৬শত টাকা মূল্যে সোলার (স্ট্রিট লাইট) সড়ক বাতি স্থাপন করা হয়।

এ ব্যাপারে কথা হলে লাখাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী নুর জানান, বিষয়টি খোঁজ নিযে দেখে ঊর্ধতন কর্মকর্তাদের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে । এছাড়াও আমরা ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি দিব।

এ বিষয়ে কথা বলতে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি আমি দেখব।

Developed By The IT-Zone