ঢাকাশুক্রবার , ৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে বালুখোরদের আধিপত্য : প্রশাসনের অনুমতি ছাড়াই হচ্ছে বালুঘাট

আতাউর রহমান ইমরান
জুলাই ৮, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলার বুল্লা বাজারে সুতাং নদীর তীরকে বিনা অনুমতিতে ঘাট হিসেবে ব্যবহার করে বালুবাহী লঞ্চ  ভিড়িয়ে চলছে রমরমা বালুর ব্যবসা। লঞ্চের ঢেউয়ে ভাংছে আশপাশের গ্রামের ঘরবাড়ী, বালু স্থানান্তরের পাম্পের প্রচণ্ড শব্দে হচ্ছে শব্দদূষণ।

বালু স্থানান্তরের জন্য ব্যবহৃত পাইপ গুলি বসানো হয়েছে সরকারি জমি এবং রাস্তাঘাট এর উপর দিয়ে। পাইপ বসানোর কারণে রাস্তাঘাট ভেঙে যাচ্ছে।

এ ব্যাপারে গত বুধবার (৬ জুলাই) এলাকার ভুক্তভোগীরা লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনের নিকট একটি অভিযোগ দায়ের করেন।

সরেজীবনে দেখা যায়, উল্লাস সিংহ গ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মুখস্থ রাস্তা সহ পূর্ববুল্লা গ্রামের একাধিক রাস্তা পাইপ থেকে নিঃসৃত পানির তোড়ে ভেঙে গিয়েছে। বাজারের সন্নিকটে বাড়ি ঘরের দেয়াল মেশিনের কম্পনে ক্ষতিগ্রস্ত হচ্ছে। পশ্চিমবুল্লা গ্রামের নদীর তীরবর্তী ঘরবাড়ি লঞ্চের ঢেউয়ে ভেঙে যাচ্ছে।

এলাকার জনপ্রতিনিধি সহ বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি এ ব্যবসার সাথে জড়িত বলে জানা যায়। এলাকার লোকজন অভিযোগ করেন, প্রভাবশালীদের ক্ষমতার দাপটে তারা অসহায়। চোখের সামনে রাস্তাঘাট ভেঙ্গে যাচ্ছে।

এ ব্যাপারে কেউ কিছু বললেই ভয় ভীতি প্রদর্শন করেন তারা। এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বুল্লা বাজারের আশেপাশে কোন বালুরঘাট নেই। এভাবে অনুমতি ছাড়া কাউকে এসব করতে দেয়া হবে না। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Developed By The IT-Zone