ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে চাঁদার টাকা না দেয়ায় হামলার অভিযোগ

স্টাফ রিপোর্টার
আগস্ট ১, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলার বুল্লা বাজারে সামছু মিয়া নামের এক ব্যক্তির বিরুদ্ধে চুরি-ডাকাতি, জুয়ার বোর্ড পরিচালনা,
মাদক ব্যবসা ও চাঁদার টাকা না দেয়ায় বাজারে প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠেছে। সামছু
মিয়া লাখাই উপজেলার সিংহগ্রামের ছায়েদ মিয়ার পুত্র।

এ ব্যাপারে পশ্চিমবুল্লা গ্রামের মৃত তকদির হোসেনের পুত্র কাসেম মিয়া বাদী হয়ে ১ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট প্রতিকার চেয়ে অভিযোগ করেছেন। এছাড়াও আইজিপি, ডিআইজি ও পুলিশ সুপারের নিকট অভিযোগের অনুলিপি প্রেরন করেন তিনি।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, সামছু মিয়া একজন গাজা ও ইয়াবা ব্যবসায়ী। তিনি জুয়ার বোর্ড বসিয়ে লক্ষ লক্ষ টাকা অবৈধ ভাবে যুবকদের নিকট হইতে আত্মসাৎ করে আসছেন।

তাকে কেউ জিজ্ঞেস করলে তিনি বলেন পুলিশকে ম্যানেজ করে এসব করছেন। সামছু মিয়া চুরি ডাকাতি সহ বিভিন্ন মামলার আসামি। তিনি স্থানীয় বুল্লা বাজারে পুলিশের সোর্স পরিচয়ে বিভিন্ন সময় বহু লোককে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা আদায় করেন।

বুল্লা বাজারে ছোটখাট ব্যবসারত কাসেম ও তার চাচাতো ভাই আলজারের নিকট থেকে অন্যায় ভাবে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকী দিয়ে সামছু ১ লক্ষ টাকা আদায় করতে চান।

তার প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২৩ জুলাই সে তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে কাসেম ও আলজারের উপর হামলা করে।

খবর পেয়ে লাখাই থানা পুলিশকে জানালে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। কাসেম অভিযোগ করেন, ২০১৪ সালেও তার উপর সামছু মিয়া প্রানঘাতী আক্রমন চালায়।

এ নিয়ে ৮২/১৪ লাখাই নং মামলা আদালতে বিচারাধীন। শায়েস্তাগঞ্জ থানায় তার নামে ডাকাতি মামলা রয়েছে। ২০১৬ সালের দিকে তার নিকট থেকে হাতে নাতে চোরাই মটরসাইকেল পুলিশ উদ্ধার করে।

কাসেমের চাচাতো ভাই কালা মিয়ার পিকআপ গাড়ি চুরি করায় হাতে নাতে সামছু মিয়াকে পুলিশ গ্রেফতার করে। এ সংক্রান্ত মামলাও আদালতে চলমান।

এ ব্যাপারে সামছু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা।

Developed By The IT-Zone