ঢাকাসোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে খেলার মাঠ কেটে পুকুর খননের অভিযোগ

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ২৩, ২০২৩ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলার তেঘরিয়া গ্রামে একটি খেলার মাঠ কেটে পুকুর খননের অভিযোগ পাওয়া গেছে। ২১ জানুয়ারি তেঘরিয়া এসইএস ডিপি উচ্চ বিদ্যালয় সংলগ্ন ওই খেলার মাঠ এলাকায় গিয়ে দেখা যায় এক্সকেভেটর মেশিন দিয়ে পুকুর নির্মাণ কাজ চলছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় ওই গ্রামের বাসিন্দা বলু মিয়া নামের এক ব্যক্তি পুকুরটি খনন করছেন। মাঠের অন্যান্য অংশে আরো কিছু জায়গা একাধিক ভাগে বিভক্ত করে সীমানা চিহ্নিত করা রয়েছে।

তথ্য পাওয়া যায় ওসব অংশও অন্যান্য মালিকানা দাবিকারি ব্যক্তিরা দখলে নিয়ে পুকুর কিংবা ঘরবাড়ি নির্মাণ করার প্রস্তুতি নিচ্ছেন। বিশাল এ খেলার মাঠটি এভাবে বিনষ্ট হয়ে যাওয়ায় এলাকার অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

জানা যায়, তেঘরিয়া মৌজার ১৪৯ নং আর এস দাগের ওই জমিটি লায়েক পতিত শ্রেণীভুক্ত। জমিটির এই অংশে বহুকাল পূর্ব থেকেই গ্রামের লোকজন খেলাধুলা করেন। এ বিষয়ে তেঘরিয়া গ্রামের বাসিন্দা বলু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ওসি সাহেব সহ গ্রামের লোকজনের উপস্থিতিতে স্কুলের মাঠের তার জায়গা বদলিয়ে স্কুলের জায়গা তাকে রেজিস্ট্রি করে দেয়া হয়েছে।

তবে একটি সূত্রে জানা যায়, বিদ্যালয়টির দাতা বিদ্যালয়ের জমি রেজিস্ট্রি করে দেয়ার সময় তারই মালিকানা ভুক্ত মাঠের ওই জমিটিকে খেলার মাঠ হিসেবে চৌহদ্দীতে উল্লেখ করেন।

ওই গ্রামের বাসিন্দা লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই জায়গাটি খেলার মাঠ।

এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী অফিসার নাহিদা সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি ব্যবস্থা নেবেন।

Developed By The IT-Zone