ঢাকাসোমবার , ৫ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে ইজারা না পেয়ে সেচ প্রকল্পে বাধা : রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ৫, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

লাখাইয়ের পশ্চিম বুল্লা গ্রামে ধান চাষের মাঠে পানি সেচ প্রকল্পের ম্যানেজারের দায়িত্ব না পেয়ে পানি সেচ কাজে
বাধা দেয়ার অভিযোগ উঠেছে।

পশ্চিম বুল্লা গ্রামের বাসিন্দা জুয়েল মিয়া, বরকত মিয়া, ফুরুক মিয়া, ভেলু মিয়া, রেনু মিয়া সহ কয়েকজন উত্তর বন্দ ও গাঙ্গের পাড় নামের দুইটি মাঠে সেচ প্রকল্পে বাধা দিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এছাড়া উত্তর বন্দ ও মানিক বন্দ নামের মাঠে জুয়েল মিয়া ও জাহারুল ইসলাম তাউস মাঠ ডাক না পেয়েও মিথ্যা তথ্য দিয়ে বিদ্যুতের জন্য আবেদন করেছেন বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, উত্তর বন্দ, মানিক বন্দ ও গাঙ্গের পাড় নামের তিনটি মাঠে পানি সেচ দেয়ার জন্য পশ্চিম বুল্লা গ্রামবাসীর কাছ থেকে দায়িত্ব পান মাহবুব আলম মালু, রফিক মিয়া ও ফরিদ মিয়া। মাহবুব আলম ও রফিক মিয়া সেচ কাজে বিদ্যুৎ পাওয়ার জন্য উপজেলা সেচ ব্যবস্থাপনা কমিটির কাছে আবেদন করেন।

কিন্তু জুয়েল মিয়া ও জাহারুল ইসলাম তাউস এ বছর সেচ ব্যবস্থাপনার দায়িত্ব না পেলেও বিদ্যুতের আবেদন করেন।

সোমবার (৫ডিসেম্বর) সকালে মাহবুব আলমের লোকজন সেচের ড্রেন পরিস্কার করতে গেলে জুয়েল মিয়া সহ আরো কয়েকজন বাধা দেন। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গাঙ্গের পাড়ের মাঠে ফরিদ মিয়া ড্রেন ঠিকঠাক করেন কিন্ত ভেলু মিয়া ডাক না পেলেও তার লোকজন নিয়ে পাইপ ও মেশিন স্থাপন করেন।

খবর পেয়ে ফরিদ মিয়া সেখান থেকে পাইপ অপসারণ করেন। এলাকার অনেকেই জানান বিষয়টি নিয়ে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

অভিযোগ পেয়ে লাখাই থানার এসআই ফারুক আহমেদ ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন। এ বিষয়ে লাখাই থানার অফিসার ইনচার্জ নুনু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গ্রামবাসীর নিকট থেকে যারা মাঠ পরিচালনার দায়িত্ব পেয়েছেন তারা পরিচালনা করবেন। অন্য কেউ বাধা দিলে ব্যবস্থা নেয়া হবে।

Developed By The IT-Zone