ঢাকাFriday , 11 March 2022
আজকের সর্বশেষ সবখবর

মানবতার দেয়ালে মানবতার অভাব

Link Copied!

মানবতার দেয়াল। এখানে এক শ্রেণীর মানুষ তাদের অপ্রয়োজনীয় কাপড় রেখে যান আর এক শ্রেণীর মানুষ তাদের প্রয়োজনে সেই কাপড় নিয়ে যান সেটাই ছিল বাস্তবতা ।

একটা সময়ে সোশ্যাল মিডিয়ায় মানবতার দেয়াল স্থাপন নিয়ে বিষয়টি সারা দেশে বিভিন্ন মহলে বেশ সাড়া পড়েছিল । সাড়া মিলে মাধবপুর উপজেলার বিভিন্ন অঞ্চলেও ।

প্রথম দিকে মানবতার দেয়ালে দেখা যেত বাহারি রং এ পথশিশুদের জন্য বাহারি পোশাক।  যত দিন গেল ততোই যেন শূন্য হতে থাকলো মানবতার দেয়াল। মানবতার দেয়াল থাকলে ও নেই আজ মানবতা।

শুক্রবার (১১ ই মার্চ) সরেজমিনে মাধবপুর উপজেলার বিভিন্ন অঞ্চলে অবস্থিত ‘মাবতার দেয়ালে’ এ চিত্র দেখা যায় । দেয়াল গুলোতে দেখা গেছে, কাপড়ের হ্যাঙার ঝুঁলানো থাকলে ও নেই কাপড়। কোথায় যেন হারিয়ে যাচ্ছে মানবতা।

মাধবপুর উপজেলার নোয়াপাড়া রেলস্টেশনের পাশে স্বপ্ন পূরণ সামাজিক সংগঠনের তৈরি মানবতার দেয়ালটি নিয়ে স্বপ্ন পূরণ সামাজিক সংগঠনের সভাপতির সাথে মানবতার দেয়ালটি নিয়ে কথা হলে তিনি জানান, মানবতার দেয়ালটি স্থাপনার সময় সংগঠনের অনেকে সময় দিতে পারতাম কিন্তু এখন ব্যস্ততার কারণে কেউ সময় দিতে পারি না বলেই এমন অবস্থায় রয়েছে মানবতার দেয়ালটি ।