ঢাকাবুধবার , ৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরের সুরমা চা-শ্রমিকদের মাঝে একটি শ্লোগান “আপনার সুরক্ষা আপনার হাতে”

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৮, ২০২০ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

পিন্টু অধিকারী  মাধবপুর ( হবিগঞ্জ) প্রতিনিধি:  দেশের বৃহত্তম মাধবপুর উপজেলার সুরমা চা বাগাগের প্রতিটি শ্রমিকের ঘরে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে একটি শ্লোগান উঠেছে”আপনার সুরক্ষা আপনার হাতে” অনঅগ্রসর চা শ্রমিকদের করোনা ভাইরাস(কোভিড১৯) সম্পর্কে সচেতন করেছেন বাগান কর্তৃপক্ষ। করোনার ঝুঁকি রোধে চা বাগানে বহিরাগতদের প্রবেশে নিষেজ্ঞা জারি করা হয়েছে। দর্শনার্থীদের ভ্রমন ও স্হগিত করা হয়েছে।

ছবি : বাগানের মূল ফটকের সামনে বসানে হয়েছে নিরাপত্তার চৌকি

সুরমা চা বাগানের মূল ফটকে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। স্বাস্হ্য ঝঁকি এড়াতে এখানে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। আপনার সুরক্ষা আপনার হাতে, বিনা অনুমতিতে যেকোন যান বাহন ও বহিরাগতদের প্রবেশ নিষেধ, করোনা ভাইরাস প্রতিরোধে ও জীবন রক্ষার্থে চা বাগানে ভ্রমন স্হগিত,বিজ্ঞপ্তি সাটিয়েছে কৃতপক্ষ। অতীব জরুরি কাজ ছাড়া শ্রমিকদের বাইরে যাওয়ার ব্যাপারে কঠোরতা জারি করা হয়েছে। বাইরে গেলে শ্রমিকদের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে করে ভিতরে প্রবেশ করা হয়।

দেশে করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর থেকে বিপুল জনগোষ্ঠীর বসবাস সুরমা চা বাগানের শ্রমিকদের কর্তৃপক্ষের নির্দেশে সচেতন করতে উদ্যেগ গ্রহণ করা হয়। শ্রমিকদের ঘরে ঘরে শর্তক বার্তা পৌছে দিতে কয়েকটি টিম গঠন করা হয়। প্রত্যেকটি ঘরে ঘরে ও রাস্তায় জীবানুনাশক স্প্রে করা হয়েছে। আপনার সুরক্ষা আপনার হাতে এ শ্লোগান এখন শ্রমিকদের ঘরে ঘরে পৌছে গেছে আজ শ্রমিকরা অনেক সচেতন।

Developed By The IT-Zone