ঢাকাবুধবার , ৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে স্বেচ্ছায় লকডাউনে কয়েকটি গ্রামবাসী

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৮, ২০২০ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

ছবি ! গ্রামের প্রবেশমুখ বাঁশ দিয়ে আটকিয়ে দিয়েছে এলাকাবাসী

মাধবপুর প্রতিনিধি :  করোনা ভাইরাসের সচেতনতা বাড়াতে ও এর কবল থেকে রক্ষা পেতে হবিগঞ্জ জেলার, মাধবপুর থানার, শাহজানপুর ইউনিয়নের, জালুয়াবাদ ও নোয়াগাঁও গ্রাম স্বেচ্ছায় আজ লকডাউন করে দিয়েছে এলাকাবাসী।
গ্রামের প্রবেশের কয়েকটি পথে বাঁশ দিয়ে আটকিয়ে সেখানে সাইনবোর্ড ঝুঁলিয়ে দিয়েছে তারা।

তার পাশাপাশি তারা রাস্তায় স্প্রে নিয়ে বসে আছেন যারা প্রয়োজনে বাড়ির বাহিরে অথবা বাজারে যায় তারা গ্রামে প্রবেশ করার সাথে সাথেই তাদের শরীলে দেওয়া হয় জীবানুনাশক স্প্রে।

করোনা ভাইরাস সারাদেশের ন্যায় বাংলাদেশে ও দিন হতে দিন বেড়েই চলেছে।একমাত্র সচেতনতার দ্বারাই সম্ভব এই মহামারি করোনা ভাইরাস মোকাবিলা করা।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে তাদের গ্রামকে রক্ষা করতে তারা সেচ্ছায় লকডাউন করে দিয়েছে। যাতে করে বহিরাগত কেউ তাদের গ্রামে অপ্রয়োজনে প্রবেশ করতে না পারে। তার পাশাপাশি তারা ও কোনো প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে বের হবে না বলে জানিয়েছেন।

জালুয়াবাদ ও নোয়াগাঁও গ্রামের কিছু মানুষ আমার হবিগঞ্জ কে জানায় যে তাদের গ্রামের পাশেই রয়েছে পাশের দেশ ভারতের বর্ডার। এই বর্ডার দেখার জন্য বিকেল হলেই ছুটে যায় বিভিন্ন মানুষ। গ্রামের লোকেরা নিষেধ করলে ও কেউ মানে আবার কেউ মানেনা।

করোনা ভাইরাস মোকাবিলার জন্য সবচেয়ে কার্যকারী হল সচেতনতা, কিন্তু কেউ ই হচ্ছেনা সচেতন।

তাই আজ গ্রামের সকলের সম্মতিক্রমে গ্রাম লকডাউন করা হয়েছে।তার পাশাপাশি গ্রামের সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করে। এবং বহিরাগতরা যেন প্রবেশ না করতে পারে তা খেয়াল রাখার জন্য বলা হয়েছে।

Developed By The IT-Zone